বিজ্ঞাপন

ইভ্যালির রাসেলের বিরুদ্ধে এবার সাতক্ষীরায় মামলা

December 6, 2021 | 9:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: ‘আরওয়ান ফাইভ ভার্সন থ্রি’ মোটরসাইকেল না পেয়ে ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে এবার সাতক্ষীরা আদালতে চেক প্রতারণার মামলা হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সাতক্ষীরা আমলি আদালত-১ এ মামলাটি দায়ের করেন শেখ তানভীর হোসেন। মামলায় আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন বিচারক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবীর।

বিজ্ঞাপন

মামলার বাদী শেখ তানভীর হোসেন সাতক্ষীরা শহরের কাছারীপাড়ার শেখ আজহার হোসেনের ছেলে। বিবাদী মোহাম্মদ রাসেল ইকমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ম্যানেজিং ডিরেক্টর। সাতক্ষীরা আদালতের মামলাটির নং সিআর ৯৭৮/২১।

মামলার বিবরণে বাদী উল্লেখ করেন, মোহাম্মদ রাসেল একজন প্রতারক ও বিশ্বাস ভঙ্গকারী ব্যক্তি। তিনি ইভ্যালির মাধ্যমে অনলাইনে পণ্য বিক্রি করে আসছিলেন। ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহারের লক্ষ্যে (আর ওয়ান ফাইভ ভি থ্রি ইন্দোনেশিয়া ভার্সন) মোটরসাইকেল কেনার জন্য তিনি নির্ধারিত বিশেষ অফার মূল্যে ২ লাখ ৯৪ হাজার ৮৭৩ টাকা পরিশোধ করেন। মোটরসাইকেলটি ৪৫ দিনের মধ্যে বাদীকে সরবরাহ করার কথা ছিল।

ইভ্যালির রাসেলের বিরুদ্ধে ব‌রিশালে ৩ মামলা

আসামি উল্লিখিত সময়ের মধ্যে মোটরসাইকেলটি সরবরাহ করতে না পারায় প্রতিষ্ঠানের ব্যবসায়ী নীতিমালা অনুযায়ী উল্লিখিত মোটরসাইকেলের এমআরপি (খুচরা মূল্য) বাবদ বাদীকে ৫ লাখ টাকার একটি চেক দেন। চেকটি নগদায়নের জন্য সর্বশেষ গত ৩ অক্টোবর বাদীর নিজস্ব ব্যাংক হিসাবে জমা দিলে ডিজঅনার হয়।

বিজ্ঞাপন

বাদী চেকটি ডিজঅনারের বিষয় আসামিকে জানানোর চেষ্টা করেও ব্যর্থ হয়ে আইনজীবীর মাধ্যমে গত ১১ অক্টোবর ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানায় ডিমান্ড নোটিশ পাঠান। অফিস বন্ধ থাকায় গত ১৩ অক্টোবর নোটিশটি ফেরত আসে। যে কারণে তিনি মামলা করতে বাধ্য হয়েছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মোস্তফা আসাদুজ্জামান দিলু জানান, মামলাটি মূলত চেক ডিজঅনার মামলা। আদালত মামলাটি আমলে নিয়ে আসামি মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে সমন জারি করেছেন। আগামী ২৪ মার্চ এই মামলার পরবর্তী শুনানি হবে।

আরও পড়ুন:
ইভ্যালি পরিচালনায় ৫ সদস্যের কমিটি
ইভ্যালির ৩৯ গ্রাহকের ২ কোটি টাকা ফেরত দিতে রুল

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন