বিজ্ঞাপন

শেবাচিম হাসপাতালে আগুন, আতঙ্কে রোগীর মৃত্যু

December 15, 2021 | 8:48 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) আগুনের ঘটনায় আতঙ্কে এক রোগীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে নয়টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে।

বিজ্ঞাপন

অক্সিজেন সঞ্চালন বক্সে লাগা আগুনে হাসপাতালের তেমন কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে শেবাচিম কর্তৃপক্ষ। যদিও ঘটনার সময়ে হৃদরোগে আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে। রনদী দাস (৬০) নামের ওই রোগীর স্বজনরা বলছেন, অগ্নিকাণ্ডের সময় ভয় পেয়ে তার মৃত্যু হয়েছে।

রনদী দাস বরিশালের গৌরনদী উপজেলার বাসিন্দা। গত সোমবার তাকে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে হৃদরোগে আক্রান্ত হলে সিসিইউতে স্থানান্তর করা হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, আগুন বড় কোনো ক্ষতি করতে পারেনি। যে রোগীর মৃত্যু হয়েছে তার অবস্থা এমনিতেও আশঙ্কাজনক ছিল।

বিজ্ঞাপন

শেবাচিম হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক সেলিমা আক্তার বলেন, রাত সাড়ে ৯টার দিকে হঠাৎ করেই হাসপাতালের পশ্চিম পাশের দ্বিতল ভবনে সিসিইউতে ৪ নম্বর বেডের ওপরে অক্সিজেন সঞ্চালন বক্সে বিকট শব্দে আগুন লেগে যায়। এতে সিসিইউসহ হাসপাতালের অন্যান্য ওয়ার্ডেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তারা ঘটনাস্থলে আসার আগেই হাসপাতালের স্টাফরা আগুন নিয়ন্ত্রণে আনেন। সে সময় সিসিইউর রোগীদের পার্শ্ববর্তী পোস্ট সিসিইউতে স্থানান্তর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, অগ্নিকাণ্ডের সময় আতঙ্কিত হয়ে সিসিইউর ১৪ নম্বর বেডের রোগী রনদীর মৃত্যু হয়েছে।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, আমি তখন ভিজিটে ছিলাম। হাসপাতালের নিজস্ব ব্যবস্থায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এতে ক্ষয়ক্ষতি কতটা হয়েছে, সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, রনদী দাসের শারীরিক অবস্থা ভালো ছিল না। সন্ধ্যার পর থেকে তার অবস্থা ক্রমেই অবনতি হচ্ছিল। এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে রাত সাড়ে ৯টার দিকে আর রনদী দাসের মৃত্যু হয় রাত ১১টা ২০ মিনিটে। রোগীদের হুড়োহুড়ির সময়ে ওই নারীর মৃত্যু হয়েছে। আগুন আতঙ্কে তার মৃত্যু হয়েছে এটা মনে হয় না।

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন