বিজ্ঞাপন

সরে দাঁড়ানোর ঘোষণা আকরাম খানের

December 21, 2021 | 5:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

এবার নিজেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশনস কমিটির চেয়ারম্যানের পদ ছাড়ার ঘোষণা দিলেন আকরাম খান। সাবেক এই তারকা ক্রিকেটার পারিবারকে সময় দিতে গিয়েই এমন সিদ্ধান্তের দিকে গিয়েছেন বলে জানিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে নিজ বাসায় সংবাদকর্মীদের আকরাম খান অবশ্য বলেছেন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলেই এ বিষয়ে চূড়ান্ত নেবেন।

গত কয়েকদিন হলো দেশের ক্রিকেট অঙ্গনে আকরামের ক্রিকেট অপারেশনস পদ থেকে সরে দাঁড়ানোর গুঞ্জন ছড়িয়েছে। এর মধ্যে সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে আকরাম খানের স্ত্রী সাবিনা আকরাম এক ফেসবুক স্ট্যাটাসে সেই গুঞ্জনের সত্যতা নিশ্চিত করেন। তিনি লিখেন, ‘ক্রিকেট অপারেশনস ছেড়ে দিচ্ছে আকরাম খান’।

এ বিষয়ে অবশ্য আকরামের বক্তব্য মিলছিল না। শেষ পর্যন্ত মঙ্গলবার বিকেলে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন আকরাম। এসময় তিনিও একই কথাই বলেছেন।

বিজ্ঞাপন

পরিবারের কারণেই এই সিদ্ধান্ত— এমনটি জানিয়ে আকরাম খান বলেন, আমি পারিবারিকভাবে একটি সিদ্ধান্ত নিয়েছি। পরিবারকে বেশি সময় দিতেই এ সিদ্ধান্ত।

আরও পড়ুন- বিসিবির পদ ছাড়ছেন আকরাম খান!

বিসিবি সভাপতির সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন জানিয়ে তিনি বলেন, আমি গত আট বছর ধরে ক্রিকেট অপারেশনসে আছি। এখানে আমার অভিভাবক বোর্ড সভাপতি (বিসিবি সভাপতি)। গত আট বছরে আমি তার কাছ থেকেই সবচেয়ে বেশি সহযোগিতা পেয়েছি। ভালো-খারাপ দুই সময়েই তিনি আমার পাশে ছিলেন। আমি তার সঙ্গে আলাপ করে হয়তো কালকের মধ্যে (আগামীকাল, বুধবার) আমি আমার সিদ্ধান্ত আপনাদের জানিয়ে দেবো।

বিজ্ঞাপন

সিদ্ধান্তটা কেবল পারিবারিক কারণে নাকি অন্য কোনো বিষয় আছে— সংবাদকর্মীদের এমন প্রশ্নের জবাবে আকরাম খান বলেন, আমি অনেক বছর ছিলাম এই জায়গাটিতে। মানসিক বলেন আর শারীরিক বলেন— এটি (দীর্ঘ সময় দায়িত্ব পালন) আসলে কঠিন। এসব কারণেই একটা ব্রেক প্রয়োজন।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন পদ না ছাড়ার পরামর্শ দিলে কী করবেন— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি তো এখনই বলতে পারছি। আমি আসলে উনার সঙ্গে কথা বলেই আপনাদের জানাব।

আকরাম খান বোর্ডের ক্রিকেট অপারেশনস কমিটির নেতৃত্বে আছেন দীর্ঘদিন। ২০১৪ সালে প্রথমবার ক্রিকেট পরিচালনা বিভাগের দায়িত্ব পান তিনি। পরের বছর নাঈমুর রহমান দুর্জয়ের কাছে চেয়ার হারান আকরাম। এরপর ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ফের ক্রিকেট অপারেশনসের প্রধানের চেয়ারে বসেন তিনি।

ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময়েই আলোচিত-সমালোচিত হয়েছেন আকরাম খান। আইপিএলের সময় সাকিব আল হাসানের ছুটি চাওয়া ইস্যুতে সমালোচনা ছড়িয়েছিল। সাকিব এক পর্যায়ে মন্তব্য করেন, আমার ছুটির আবেদন হয়তো পড়েই দেখেননি ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান। আকরাম খানের কার্যক্রম নিয়ে সংবাদ মাধ্যমে প্রশ্ন তোলেন তৎকালীন গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও বর্তমানে টিম ডিরেক্টর খালেদ মাসুদ সুজনও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন