বিজ্ঞাপন

বুস্টার ডোজ আগামীকাল থেকে: স্বাস্থ্য সচিব

December 27, 2021 | 1:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন জানিয়েছেন, করোনার সংক্রমণ রোধে আগামীকাল মঙ্গলবার থেকে বুস্টার ডোজ দেওয়া শুরু হবে।

বিজ্ঞাপন

সোমবার (২৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এইচআইভি ভাইরাসের ইন্টিগ্রেটেড বায়ো বিহেভিয়ারেল সার্ভিল্যান্সের ফলাফল প্রকাশ অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

লোকমান হোসেন বলেন, আপনারা দেখেছেন গত কিছু দিনে ওমিক্রনের কারণে বিশ্বের কয়েক হাজার ফ্লাইট বাতিল হয়ে গেছে। আমাদের এখানেও কিছু পরিমানে ওমিক্রন (করোনার নতুন ভ্যারিয়েন্ট) পাওয়া গেছে এটা সবাই জানে। ওমিক্রনের থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিন নিতে হবে ও মাস্ক পরতে হবে।

আরও পড়ুন- ঢাকার বাইরে বুস্টার ডোজ আগামী সপ্তাহে

বিজ্ঞাপন

তিনি বলেন, এ বিষয়ে আমরা স্থানীয় ইউনিয়ন ও পৌরসভা পর্যায়েও কথা বলেছি, যাতে সেসব এলাকার রিকশাওয়ালা থেকে সবাই ভ্যাকসিন নেয়।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর বলেন, বুস্টার ডোজ নেওয়ার জন্য আলাদাভাবে নিবন্ধনের প্রয়োজন নেই। যারা নিবন্ধন করে প্রথম ও দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন, তাদের সব তথ্য আমাদের কাছে রয়েছে। যারা অন্তত ৬ মাস আগে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ নিয়েছেন, তাদের কাছে আজ (সোমবার) এসএমএস যাবে। যে কেন্দ্র থেকে আগে ভ্যাকসিন নিয়েছেন, সেই কেন্দ্র থেকেই এসএমএস যাবে। যিনি এসএমএস পাবেন, তিনি ভ্যাকসিন পাবেন। টেক্সট মেসেজ আজ থেকেই পাঠানো হবে।

আহমেদুল কবীর আরও বলেন, সুরক্ষা অ্যাপ হালনাগাদ করার কাজ এখনো চলছে। সে কারণে আপাতত কেবল ঢাকায় বুস্টার ডোজ দেওয়া হবে। ঢাকার বাইরে দেওয়া হবে আরও কিছুদিন পর।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

বুস্টার ডোজে প্রবাসীদের অগ্রাধিকার: পররাষ্ট্রমন্ত্রী

সুরক্ষা আপডেটের পর এসএমএসের মাধ্যমে শুরু হবে বুস্টার ডোজ

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন