বিজ্ঞাপন

থার্টি ফার্স্ট নাইটে পতেঙ্গা-পারকীতে জমায়েত নয়

December 30, 2021 | 5:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ইংরেজি বর্ষবিদায়ের দিন সন্ধ্যা থেকে চট্টগ্রামের দুই সমুদ্র সৈকত পতেঙ্গা ও পারকীতে যেকোনো ধরনের অবস্থান বা জমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি)।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) নগর পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘থার্টি ফার্স্ট নাইট’ নিয়ে ১৬ দফা নির্দেশনা উল্লেখ করা হয়। সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এসব নির্দেশনা জারি করেছেন।

এতে বলা হয়েছে, ইংরেজি বর্ষবিদায় ও নতুন বছরকে বরণকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। ইংরেজি বছরের শেষ দিন সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত পারকী ও পতেঙ্গা সমুদ্র সৈকতে জনসাধারণ অবস্থান করতে পারবেন না।

সিএমপি বলছে, ‘থার্টি ফাস্ট নাইট’ উদযাপনের নামে শুক্রবার নগরীর বিভিন্ন রাস্তা, ফ্লাইওভার, ভবনের ছাদে ও প্রকাশ্য স্থানে জমায়েত কিংবা কোনো ধরনের উৎসবও আয়োজন করা যাবে না। উন্মুক্ত স্থানে নাচ-গান করা যাবে না। মাদক পুরোপুরি বন্ধ। কোনো ভবনের ছাদে আতশবাজি কিংবা পটকা ফোটানো হলে সে ভবনের মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

এছাড়া অনুমোদিত অনুষ্ঠানে নারীদের জন্য আলাদা ব্যবস্থা করতে হবে এবং নারীদের যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে। আনন্দ উদযাপনের নামে সমাজ ও সংস্কৃতিতে শালীনতা বিবর্জিত কিছু করা যাবে না। নৈতিক মূল্যবোধ পরিপন্থি কিছু করা যাবে না। অনুমোদিত অনুষ্ঠানগুলোতে কোভিড-১৯ সংক্রান্ত সরকারি নির্দেশনাও অনুসরণ করতে হবে।

নির্দেশনার মধ্যে আরও রয়েছে— বৃহস্পতিবার বিকেল থেকে ১ জানুয়ারি সকাল ১০টা পর্যন্ত লাইসেন্স করা আগ্নেয়ান্ত্র বহন করা যাবে না। ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পরদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত সব ধরনের বার এবং রাত ১০টা থেকে ফাস্ট ফুডের দোকান ও মার্কেট বন্ধ রাখতে হবে। হোটেলে ডিজে পার্টির নামে কোনো স্থান ভাড়া দেওয়া যাবে না।

এছাড়া উচ্চস্বরে গাড়িতে হর্ন বাজানো এবং বেপোরোয়া গতিতে গাড়ি কিংবা মোটরসাইকেল চালাতে নিষেধ করেছে চট্টগ্রাম নগর পুলিশ।

বিজ্ঞাপন

নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে এবং এবং কোনো ঘটনা ও দুর্ঘটনার জন্য জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ কিংবা সিএমপির নিয়ন্ত্রণ কক্ষ ০৩১-৬৩৯০২২, ০৩১-৬৩০৩৫২, ০৩১-৬৩০৩৭৫, ০৩২০০৫৭৯৯৮ নম্বরে ফোন করার জন্য অনুরোধ করা হয়েছে।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন