বিজ্ঞাপন

ইসি গঠনে কৃষক শ্রমিক জনতা লীগের ৬ দফা প্রস্তাব

January 9, 2022 | 8:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নসহ ছয় দফা প্রস্তাব পেশ করেছে কৃষক শ্রমিক জনতা লীগ। তবে আইন প্রণয়ন সম্ভব না হলে সার্চ কমিটির পরিবর্তে ব্যক্তিত্বসম্পন্ন দেশপ্রেমিক মানুষদের দিয়ে জনগণের আস্থাভাজন ও গ্রহণযোগ্য পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করেন তারা। যেখানে দু’জন নারী সদস্য অন্তর্ভুক্ত হবেন।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশন গঠন বিষয়ে রোববার (৯ জানুয়ারি) সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে আলোচনায় অংশ নিয়ে কৃষক শ্রমিক জনতা লীগ এ প্রস্তাব দেয়। সন্ধ্যায় দলটির প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে নয় সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনের দরবার আলোচনায় অংশ নেয়। রাষ্ট্রপতি এ সময় প্রতিনিধি দলকে বঙ্গভবনে স্বাগত জানান।

আলোচনায় অংশ নিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিনিধি দল নির্বাচন কমিশনকে স্বাধীন ও মুক্ত রাখার প্রস্তাব করেন। তারা নির্বাচন কমিশনকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর মতামত না নিয়ে কোনো নির্বাচনি বিধি বিধান প্রণয়ন না করারও প্রস্তাব করেন। এছাড়া নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সমন্বয়ে নির্বাচনকালীন সরকার গঠনের মাধ্যমে জাতীয় নির্বাচন পরিচালনার প্রস্তাব দেন নেতারা। তারা বলেন, নির্বাচন কমিশনের দক্ষতার চেয়েও সরকারের নিরপেক্ষতা বেশি জরুরি।

রাষ্ট্রপতি মতামত প্রদানের জন্য তাদের ধন্যবাদ জানান এবং একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে তাদের মতামত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন