বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর দেখানো পথে এগিয়ে চলছে দেশ: ড. আতিউর

January 30, 2022 | 11:44 pm

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, বিধ্বস্ত অর্থনীতি রূপান্তরে বঙ্গবন্ধু লড়াকু পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তার সাহসী পদক্ষেপে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর দেখানো পথে দেশ এগিয়ে চলছে। যেন তিনি আজও পথ দেখাচ্ছেন।

বিজ্ঞাপন

রোববার (৩০ জানুয়ারি) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপনের অংশ হিসেবে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের আয়োজনে ‘বঙ্গবন্ধুর দেয়া লড়াকু মন এবং বাংলাদেশের অর্থনীতির অভাবনীয় রূপান্তর’ বিষয়ে এক ভার্চুয়াল সেমিনারে মুখ্য আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেমিনারে ড. আতিউর রহমান যুদ্ধবিদ্ধস্থ বাংলাদেশকে এগিয়ে নিতে, বাংলাদেশের অর্থনীতির অভাবনীয় রূপান্তরে বঙ্গবন্ধুর নেওয়া পদক্ষেপগুলো তুলে ধরেন। তিনি বলেন, ‘নিপীড়িত মানুষের মুক্তির আকাঙ্ক্ষা শুরু থেকেই বঙ্গবন্ধুর রাজনীতির কেন্দ্রে ছিল। সদ্য প্রতিষ্ঠিত রাষ্ট্রের কল্যাণমুখী ও অন্তর্ভুক্তিমূলক নীতি নিশ্চিত করেছিল তার সংবিধান।’

সেমিনারে সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। তরুণ প্রজন্মকে বেশি কাজ করতে হবে তার স্বপ্ন পূরণে। তবেই সোনার বাংলা গড়া সম্ভব হবে।’

বিজ্ঞাপন

কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সালমা মুক্তার সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মো. মহিউদ্দিন, অধ্যাপক ড. রতন সিদ্দিকীসহ কলেজের সকল বিভাগীয় প্রধান ও শিক্ষকরা। এছাড়াও কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল ও বিভিন্ন সংগঠনের সদস্যরা ভার্চুয়ালি যোগ দেন।

সারাবাংলা/এনএসএম/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন