বিজ্ঞাপন

বহিরাগত প্রবেশে রাবিতে ‘জিরো টলারেন্স’

February 3, 2022 | 3:02 pm

রাবি করেসপন্ডেন্ট

রাজশাহী বিশ্ববিদ্যালয়: বহিরাগতের প্রবেশে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে বুধবার (২ ফেব্রুয়ারি) বিকেলে রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এ নীতি জারির ঘোষণা দেন।

এর আগে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে ক্যাম্পাসের ভেতরেই ট্রাকচাপায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল।

এ ঘটনার পর বিভিন্ন দাবিতে আন্দোলন শুরু করেন সহপাঠীরা। ঘটনার রাতে উপাচার্য শিক্ষার্থীদের আশ্বাস দিয়েছিলেন হিমেলের দাফন শেষে সাবাশ বাংলাদেশ চত্বরে তাদের নিয়ে উন্মুক্ত আলোচনায় বসবেন এবং তাদের দাবিগুলো শুনবেন। কথা অনুযায়ী বুধবার বিকেলে শিক্ষার্থীরা তাদের দাবি পেশ করতে সাবাশ বাংলাদেশ চত্বরে মিলিত হন। শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে অন্যতম ছিল ক্যাম্পাসে ভিতরে বহিরাগতদের প্রবেশে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা। এ সময় বহিরাগতের প্রবেশে নিষেধাজ্ঞা ঘোষণা করে ‘জিরো টলারেন্স’ নীতি জারি করেন উপাচার্য গোলাম সাব্বির সাত্তার।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ক্যাম্পাস আমার ও আমাদের শিক্ষার্থীদের। আমাদের ক্যাম্পাসে শুধু আমরাই থাকব। সেখানে বহিরাগতদের প্রবেশ কোনোভাবেই সহ্য করা হবে না। সেক্ষেত্রে তিনি শিক্ষার্থীদের সহযোগিতা চেয়েছেন। বহিরাগতদের দেখলেই সঙ্গে সঙ্গে প্রক্টরকে জানাতে বলেন। তোমাদের সঙ্গে যারা বহিরাগত মানে তোমাদের বন্ধুবান্ধব আসবে তাদের নিজেদের দায়িত্বে আনবে।’

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন