বিজ্ঞাপন

সিলিন্ডারপ্রতি এলপিজির দাম বাড়ল ৬২ টাকা

February 3, 2022 | 8:46 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বছরের শুরুতে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম কমানো হলেও এখন ফের বাড়ানো হয়েছে। ফলে নতুন মাসে ভোক্তাদের সিলিন্ডারপ্রতি এলপিজি ৬২ টাকা বেশি দিয়ে কিনতে হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ভার্চুয়াল প্লালাটফর্মে নতুন মূল্য ঘোষণা করে বাংলাদেশ রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

ভার্চুয়াল প্লাটফর্মে জানানো হয়, চলতি ফেব্রুয়ারি মাসে বেসরকারি পর্যায়ে মূল্য সংযোজন করসহ প্রতি কেজি এলপিজি ৯৮ টাকা ১৭ পয়সা থেকে বাড়িয়ে ১০৩ টাকা ৩৪ পয়সা নির্ধারণ করা হয়েছে। ফলে ১২ কেজির সিলিন্ডারের দাম ১ হাজার ১৭৮ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ২৪০ টাকা করা হয়েছে। সেই হিসেবে সিলিন্ডারপ্রতি দাম বেড়েছে ৬২ টাকা। গত মাসে প্রতি ১২ কেজি সিলিন্ডারের দাম ৫০ টাকা কমিয়েছিল বিইআরসি।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী বাসাবাড়িতে কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রিত এলপিজির দামও বাড়ানো হয়েছে। প্রতি কেজি ৯৪ টাকা ৯৪ পয়সা থেকে বাড়িয়ে ১০০ টাকা ১০ পয়সা করা হয়েছে। বাড়ানো হয়েছে পরিবহনে ব্যবহৃত এলপিজি বা অটোগ্যাসের দাম। জানুয়ারি মাসে নির্ধারিত ৫৪ টাকা ৯৪ পয়সা থেকে বাড়িয়ে ৫৭ টাকা ৮১ পয়সা করা হয়েছে। সেই হিসেবে লিটারে বেড়েছে ২ টাকা ৮৭ পয়সা। শুধু ১২ কেজির সিলিন্ডারই নয়, চলতি মাসের জন্য সবধরনের এলপিজির দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বিইআরসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন