বিজ্ঞাপন

হিলিতে বেড়েছে দেশীয় পেঁয়াজের দাম

February 6, 2022 | 9:27 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: টানা দুই দিনের বৃষ্টির প্রভাবে হিলিতে বেড়েছে দেশীয় পেঁয়াজের দাম। দুই দিনের ব্যবধানে কেজিতে বেড়েছে ৬ টাকা। হঠাৎ করে দাম বাড়ায় বিপাকে নিম্ন আয়ের মানুষরা। বাজারে সরবরাহ কমের কারণে দাম বেড়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

রোববার (৬ ফ্রেব্রুয়ারি) সকালে হিলি পাইকারী ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, প্রতিটি আড়তে কমেছে দেশীয় পেঁয়াজের সরবরাহ। এ কারণে দুই দিনের ব্যবধানে ২২ টাকা কেজি দরে বিক্রি হওয়া পেঁয়াজ প্রতিকেজি ৬ টাকা বেড়ে বর্তমানে বিক্রি হচ্ছে ২৮ টাকা কেজি দরে। এতে পেঁয়াজ কিনতে এসে চরম বিপাকে পড়তে হয় সাধারণ ক্রেতাদের।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা সোহান ও সাব্বির নামের দুইজন ক্রেতা বলেন, হঠাৎ করে হিলি বাজারে পেঁয়াজের দাম বেড়ে গেছে। আমরা দুই দিন আগে ২২ টাকা কেজি পেঁয়াজ কিনে নিয়ে গেলাম, আজকে এসে দাম শুনি ২৮ টাকা কেজি। এমনি থেকে বৃষ্টির কারণে বাহিরে কোনো কাজ কর্ম হচ্ছে না। তার ওপর এভাবে দাম বাড়লে আমাদের জন্য অসুবিধা।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাকিল হোসেন বলেন, বর্তমানে হিলি বাজারে কোনো ভারতীয় পেঁয়াজ নেই। দেশীয় পেঁয়াজ দিয়ে আমরা ব্যবসা করছি। বৃষ্টির কারণে দুই দিন থেকে আমাদের আড়তগুলোতে দেশীয় পেঁয়াজের সরবরাহ কমে গেছে এ কারণে দাম কিছুটা বাড়ছে। সরবরাহ বাড়লে দাম আবারও কমে আসবে। দাম বাড়ার কারণে বেচা-কেনাও কমে গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন