বিজ্ঞাপন

‘শেকলে বাঁধা জীবন’ শেষ হলো আগুনে

February 10, 2022 | 3:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় আগুনে দগ্ধ এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন ছিলেন এবং তাকে অধিকাংশ সময় শেকল দিয়ে বেঁধে রাখা হত বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

উপজেলার ভুজপুর থানার বাগানবাজার ইউনিয়নের ঘাটপাড়া গ্রামে বাবুল চেয়ারম্যানের বাড়ি থেকে গতকাল বুধবার (১০ ফেব্রুয়ারি) রাতে তার লাশ উদ্ধার করা হয়। মৃত মুজিবুল হক (৪০) বাগানবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান একরামুল হক বাবুলের চাচাতো ভাই।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাঁশের বেড়া দিয়ে তৈরি এক কক্ষবিশিষ্ট একটি বসতঘরে আগুন লাগে। কাছাকাছি এলাকা খাগড়াছড়ির রামগড় ফায়ার স্টেশন থেকে একটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে রাত পৌনে ৯টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। পরে ওই ঘরের ভেতরে তল্লাশি করে মুজিবুলের লাশ উদ্ধার করা হয়।

রামগড় ফায়ার স্টেশনের ওয়্যারহাউজ ইন্সপেক্টর ইফতেখার উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘আমরা আগুন নেভানোর শেষপর্যায়ে স্থানীয় লোকজন জানায়, কক্ষটিতে মানসিক ভারসাম্যহীন একজন লোক বসবাস করেন। আমরা দ্রুত ওই ঘরে প্রবেশ করি। ততক্ষণে অগ্নিদগ্ধ হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি বিড়ি-সিগারেট খেতেন। সেই আগুনেই ঘরটি পুড়েছে বলে আমাদের ধারণা। শুধু একটি ঘরই পুড়েছে।’

বিজ্ঞাপন

মৃত মুজিবুলের বিষয়ে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা স্থানীয়দের বরাতে জানান, কয়েক বছর ধরে মুজিবুলের মানসিক সমস্যা দেখা দিয়েছে। তার স্ত্রী ও দুই সন্তান ফেনীতে থাকেন। পরিবারের অন্য সদস্যরা তাকে প্রায়ই ঘরটির ভেতর শেকল দিয়ে বেঁধে রাখতেন। তবে লাশ উদ্ধারের সময় পাশে শেকল পাওয়া গেলেও সেটি দিয়ে বাঁধা অবস্থায় মুজিবুল ছিলেন না।

সারাবাংলা/আরডি/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন