বিজ্ঞাপন

গৃহায়নের অফিস সহকারীর স্ত্রীর বিরুদ্ধে মামলা করবে দুদক

February 15, 2022 | 9:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জাতীয় গৃহায়নের ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা ইউনিটের অফিস সহকারী মোহাম্মদ মোস্তফা কামালের স্ত্রী নাছরিন সুলতানার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুদকের প্রধান কার্যালয় থেকে মামলার অনুমোদন দেওয়া হয়। কমিশনের উপ-পরিচালক মো মোশারফ হোসেন মৃধা বাদী হয়ে মামলাটি করবেন বলে জানা গেছে।

দুদক সূত্রে জানায়, নাছরিন সুলতানার নামে কোনো স্থাবর সম্পদের খোঁজ পাওয়া যায়নি। তবে তার ৪০ লাখ ২৫ হাজার টাকার অস্থাবর সম্পদ পাওয়া গেছে। তার পারিবারিক ও অন্যান্য ব্যয় পাওয়া গেছে ২ লাখ ৫০ হাজার টাকা। ওই সম্পদ অর্জনে তিনি তার ব্যবসার আয়, মূলধন ও বিবাহের সময় প্রাপ্ত উপহার ইত্যাদি উৎস হিসাবে প্রদর্শন করেন। অনুসন্ধানে নাছরিন সুলতানার পারিবারিক ও অন্যান্য ব্যয়সহ অর্জিত ৪২ লাখ ৭৫ হাজার টাকার সম্পদ পাওয়া গেছে। যার মধ্যে গ্রহণযোগ্য আয় ১৯ লাখ টাকা বাদ দিলে ২৩ লাখ ৭৫ হাজার টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ হিসাবে প্রমাণিত হয়েছে দুদকের অনুসন্ধানে।

আরও জানা যায়, নাছরিন সুলতানা ২০১৭-২০১৮ কর বর্ষ থেকে ২০১৯-২০ কর বর্ষ পর্যন্ত ৫৪ লাখ টাকার আয় প্রদর্শন করেছেন। যার মধ্যে ব্যবসার মূলধন হিসাবে প্রদর্শিত ২০ লাখ টাকার উৎস সম্পর্কে কোনো গ্রহণযোগ্য তথ্য পাওয়া যায়নি। এছাড়া তার কমিশন এজেন্ট বা অন্য কোন ব্যবসার অস্তিত্ব পাওয়া যায়নি। ফলে ব্যবসার আয় হিসেবে প্রদর্শিত ১৫ লাখ টাকার উৎসও গ্রহণযোগ্য নয়। আয়কর নথিতে প্রদর্শিত সম্পদের হিসাব থেকে মোট ৩৫ লাখ টাকার গ্রহণযোগ্য উৎস পাওয়া যায়নি বলেও জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন