বিজ্ঞাপন

ওষুধ খেয়ে কবুতরের মৃত্যু, ফার্মেসি বন্ধ করলেন ইউএনও

February 16, 2022 | 2:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: জেলার হাকিমপুর উপজেলার হিলিতে ভেটেনারির ওষুধের দোকান থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ খেয়ে ২৫ জোড়া কবুতরের মৃত্যু হয়েছে। এমন অভিযোগে ওই ফার্মেসিতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পরে ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং লাইসেন্স না থাকায় জরিমানাসহ ফার্মেসি বন্ধ করে দেওয়া হয়।

বিজ্ঞাপন

উপজেলার হিলি বাজারে বড়মসজিদের সামনে গতকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে ভেটেরিনারি মন্ডল ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ( ইউএনও) মোহাম্মদ নুর-এ আলম ।

জানতে চাইলে কবুতর খামারি ইয়াসিন আরাফাত বলেন, ‘গত একসপ্তাহ আগে মণ্ডল ফার্মেসি থেকে আমি আমার উন্নত প্রজাতি ২৫ জোড়া কবুতরের জন্য ওষুধ নিয়ে যাই। ওষুধ খাওয়ানোর পর থেকেই আমার ২৫ জোড়া কবুতর মারা গেছে। এতে আমার বেশ কিছু টাকা ক্ষতি হয়েছে। পরে আমি এ বিষয়ে ইউএনও’র কাছে অভিযোগ করেছি।’

এ বিষয়ে ইউএনও নুর-এ আলম বলেন, ‘মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে এই ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। ফার্মেসিটিতে বিভিন্ন ওষুধের মেয়াদবিহীন ওষুধ পাওয়া যায়। ওই ফার্মেসির কোনো লাইসেন্সও নেই।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, লাইসেন্স না থাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ফার্মেসিটি বন্ধ করে দেওয়াসহ মালিককে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন