বিজ্ঞাপন

কেন্দ্রীয় শহিদ মিনারে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

February 21, 2022 | 9:33 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সংগঠন ও প্রতিষ্ঠান পর্যায়ে সর্বোচ্চ পাঁচজন এবং ব্যক্তি পর্যায়ে দুইজন একসঙ্গে শহিদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন। সঙ্গে আনতে হবে করোনা ভ্যাকসিনের সনদ। কেন্দ্রীয় শহিদ মিনারে আসার ক্ষেত্রে এমন বেশকিছু স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু একুশের প্রথম প্রহরে উপস্থিত হয়ে দেখা গেল, এসব দূরেই থাক। ন্যূনতম স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান ২০-৩০ জন থেকে শুরু করে অর্ধশতাধিক লোক নিয়েই কেন্দ্রীয় শহিদ মিনারের বেদীতে উপস্থিত হচ্ছে। করোনা ভ্যাকসিনের সনদও চেক করা হচ্ছে না প্রশাসনের পক্ষ থেকে। অনেকের মুখে নেই মাস্কও। কারো কারো মাস্ক আটকে গেছে থুতনিতেই।

স্বাস্থ্যবিধির বিষয়ে জানতে চাইলে ধানমন্ডি থেকে আসা সাহেব আলী সারাবাংলাকে বলেন, এতো এতো মানুষ। স্বাস্থ্যবিধি মানবো কেমন করে। সকাল থেকে দাঁড়িয়ে আছি। কে মানছে স্বাস্থ্যবিধি। দুয়েকজনকে বলে তো স্বাস্থ্যবিধি মানানো যাবে না। এটা সম্মিলিত একটা বিষয়।

বসুন্ধরা থেকে আসা হুমায়রা ইসলাম বলেন, ‘শহিদদের শ্রদ্ধা জানাতে এসেছি। সকাল থেকে দাঁড়িয়ে আছি।‘ স্বাস্থ্যবিধি মানছেন না কেন জানতে চাইলে বলেন, ‘সম্ভব না। লাইন ধরে দাঁড়িয়ে আছি ৩-৪ ঘণ্টা। কতক্ষণ পারা যায়!

বিজ্ঞাপন

এদিকে শহিদ মিনারে স্বেচ্ছাসেবক হিসেবে রয়েছেন নানান সংগঠন। কিন্তু কোনো সংগঠনও বলতে পারেননি কেন কেন্দ্রীয় শহিদ মিনারে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।

সারাবাংলা/এসজে/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন