বিজ্ঞাপন

বইমেলায় মাহতাব হোসেনের ‘দিলরুবা’

February 24, 2022 | 9:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় এসেছে লেখক, সাংবাদিক ও ঔপন্যাসিক মাহতাব হোসেনের নতুন উপন্যাস ‘দিলরুবা’। বইটির প্রচ্ছদ করেছেন তৌহিন হাসান। বইমেলার ২৫ নম্বর স্টল অনিন্দ্য প্রকাশনীতে উপন্যাসটি পাওয়া যাচ্ছে। এখন পর্যন্ত মাহতাব হোসেনের আটটি বই বের হয়েছে। এর মধ্য উপন্যাস পাঁচটি ও গল্পের বই তিনটি।

বিজ্ঞাপন

লেখক মাহতাব হোসেন বলছেন, শোবিজ জগতটাই ঝলমলে রঙিন। জগতটিতর কিছু কুৎসিত কাজ দ্বারা ভুক্তভোগী হয় অনেক নারী। আবার এই শোবিজ যেমন আলো ঝলমলে, তেমনই আলোকময় করে তোলে সেই নারীকে। এমনই একজন ভুক্তভোগী নারীর জীবনের ঘটনা দিলরুবা। এক নিঃশ্বাসে পড়ে ফেলার মতো উপন্যাস এটি।

মাহতাব বলেন, অল্পবয়সে গান শিখতে গিয়ে শিক্ষক রিচার্ডের প্রেমে পড়েন দিলরুবা। রিচার্ডকে বিয়ে করায় হলিক্রস কলেজের এই শিক্ষার্থীকে ঘর ছাড়তে হয়। এরপর তিনি যখন ফিরে আসেন, তখন স্বামীকে ছেড়ে এসেছেন। একমাত্র সঙ্গী মেয়ে অনু। কোনোরকম একটা চাকরি জোগাড় করে পায়ের নিচে মাটি খুঁজে নেন রুবা। তবে গল্পটা এখানেই শেষ নয়, শুরু বলা যায়। কারণ একটা নিষিদ্ধ কৌতূহল আবারও সংকটে ফেলে দেয় দিলরুবাকে, যা মোড় নেয় রোমান্টিক থ্রিলারে।

ভিন্ন মাত্রার এই উপন্যাসটি পাঠক মহলে এরই মধ্যে সাড়া জাগাচ্ছে। দিলরুবা উপন্যাসের ছাড়সহ মূল্য ১৫০ টাকা। পাওয়া যাচ্ছে বইমেলার অনিন্দ্য প্রকাশ-এর ২৫ নম্বর প্যাভিলিয়নে। এছাড়াও রকমারি ডটকম, বইফেরি, বুক এক্সপ্রেসসহ বিভিন্ন অনলাইন শপে বইটি পাওয়া যাচ্ছে।

বিজ্ঞাপন

লেখক মাহতাবের জন্ম ১৯৮৮ সালে দিনাজপুর জেলার রেলওয়ে শহর পার্বতীপুরে। তার শৈশব-কৈশোর কেটেছে সেখানেই। পড়েছেন রংপুর কারমাইকেল কলেজ, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে। লেখালেখি ছাড়াও সাংবাদিকতার সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। বর্তমানে কাজ করছেন দৈনিক কালের কণ্ঠে।

এর আগে প্রকাশিত মাহতাব হোসেনের উপন্যাসগুলো হলো― ‘শর্মিলা’, ‘নগরে সমুদ্র’, ‘সন্ধ্যার পরে’ ও ‘বেজক্যাম্প হোটেলের মধ্যরাত। ’ এছাড়াও ‘তনিমার সুইসাইড নোট’, ‘ইশ্বরদী বাইপাস’ ও ‘রৌদ্র বসন্ত’ নামের তিনটি ছোটগল্পের বইও রয়েছে তার।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন