বিজ্ঞাপন

মহসিন কলেজ থেকে যুদ্ধাপরাধী গোলাম আজমের বই উদ্ধার

February 25, 2022 | 9:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের মসজিদ থেকে যুদ্ধাপরাধী গোলাম আজম এবং ছাত্রশিবিরের সাংগঠনিক বিভিন্ন বইপত্র উদ্ধার করেছে পুলিশ। পরে সেগুলো কলেজ কর্তৃপক্ষের শৃঙ্খলা কমিটির কাছে হস্তান্তর করা হয়।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে জুমার নামাজের পর মুসল্লিদের কাছ থেকে খবর পেয়ে চকবাজার থানা পুলিশ মসজিদে যায়। মুসল্লিরাই বইপত্রগুলো পুলিশের কাছে জমা দেন বলে জানিয়েছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান।

জব্দ বইপত্রের মধ্যে দণ্ডিত যুদ্ধাপরাধী প্রয়াত গোলাম আজমের লেখা ‘ইসলামী ঐক্য, ইসলামী আন্দোলন, ‘আমার দেশ বাংলাদেশ’, সাবেক জামায়াত নেতা মাওলানা আব্দুর রহীমের লেখা ‘মুসলিম উম্মাহ ও তার নেতৃত্ব’ শামসুল আলমের ‘ইসলামী রাষ্ট্র’ মোহাম্মদ আজরফের ‘ইসলামী আন্দোলন যুগে যুগে’সহ আরও বেশ কয়েকটি বই এবং ছাত্রশিবিরের সাংগঠনিক কর্মপদ্ধতি পুস্তিকা-পুরনো নথিপত্র উদ্ধার করা হয়।

জানা গেছে, চট্টগ্রাম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী জুমার নামাজ পড়তে গিয়ে মসজিদের আলমিরাতে বইগুলো পান। তারাই পুলিশকে খবর দেন। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা অভিযোগ করেন, গোপনে ছাত্রশিবির ক্যাম্পাসে সক্রিয় হয়ে মসজিদে এসব বইপত্র রেখেছে। তারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।

বিজ্ঞাপন

ওসি ফেরদৌস জাহান সারাবাংলাকে বলেন, ‘খবর পেয়ে আমরা মসজিদে গিয়ে বইপত্রগুলো নিজেদের হেফাজতে নিই। কলেজের অধ্যক্ষ এবং শৃঙ্খলা কমিটির প্রধান ঘটনাস্থলে আসেন। উনারা আমাদের জানিয়েছেন, কলেজ যখন শিবিরের নিয়ন্ত্রণে ছিল তখন বইগুলো মসজিদের আলমিরাতে রাখা হয়েছিল। সাম্প্রতিক সময়ে ক্যাম্পাসে শিবিরের কোনো কর্মকাণ্ড নেই। কলেজ কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি করবে বলে আমাদের জানিয়েছে। তদন্ত শেষে তারা যদি মামলা করে আমরা আইনি ব্যবস্থা নেব। আপাতত আমরা তাদের জিম্মায় বইগুলো দিয়েছি।’

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন