বিজ্ঞাপন

মিল্টনের আশ্রমের দায়িত্ব নিচ্ছে শামসুল হক ফাউন্ডেশন

May 6, 2024 | 4:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মিল্টন সমাদ্দার প্রতিষ্ঠিত চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ারে থাকা বৃদ্ধ, শিশু ও অসুস্থ ব্যক্তিদের দায়িত্ব নিতে চায় আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান। গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে ফাউন্ডেশনের চেয়ারম্যান এমন আগ্রহ প্রকাশ করেছেন। চট্টগ্রামভিত্তিক এই প্রতিষ্ঠানটি রাজধানীর দক্ষিণ পাইক পাড়ার আশ্রমে রেখেই শিশু ও বৃদ্ধদের সেবা দেবেন। পরবর্তী সময়ে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সোমবার (৬মে) দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি প্রধান) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।

তিনি বলেন, মিল্টন সমাদ্দারের আশ্রমে থাকা অনাথ শিশু বৃদ্ধ প্যারালাইসড ব্যক্তিদের থাকা খাওয়া সহ যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য আগ্রহ প্রকাশ করেছে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির কর্ণধার আমাদের কাছে গতকাল এসেছিল। আমরা তাদের কাছে অনুরোধ করেছিলাম, তারাও সম্মতি দেখিয়েছে।’

ডিবি প্রধান বলেন, ‘আমরা শামসুল হক ফাউন্ডেশনকে বলেছি তারা যেন মিল্টন সমাদ্দারের আশ্রমে থাকা অনাথ শিশু বৃদ্ধ এবং প্যারালাইসড ব্যক্তিদের থাকা-খাওয়া ওষুধ চিকিৎসাসহ যাবতীয় ব্যবস্থা নেন। তারা আমাদের আহবানে সাড়া দিয়ে সম্মত হয়েছেন। সেখানে নিয়মিত একজন ডাক্তার থাকবে। শামসুল হক ফাউন্ডেশন কর্তৃপক্ষ আমাদের এও জানিয়েছে, যা খরচ হবে তা ফাউন্ডেশন থেকে ব্যয় করা হবে।’

বিজ্ঞাপন

আশ্রমে থাকা শিশু বৃদ্ধ ও প্যারালাইজড ব্যক্তিদের আপাতত সেখানেই রাখা হবে। পরবর্তী সময়ে কী করা যায় তা পরে চিন্তা করা হবে বলেও ডিবি প্রধান জানান।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন