বিজ্ঞাপন

বান্দরবানে হচ্ছে ‘আইটি ট্রেনিং অ্যান্ড এনকিউবেশন সেন্টার’

March 5, 2022 | 4:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: তিন পার্বত্য জেলার মধ্যে প্রথম আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার পেতে যাচ্ছে বান্দরবান বিশ্ববিদ্যালয়। পাহাড়ে প্রযুক্তি নির্ভর জাতি গড়ে তুলতে এই সেন্টার ভূমিকা রাখবে।

বিজ্ঞাপন

শনিবার (৫ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে এই ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ বাস্তবায়নাধীন ও বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে সাড়ে তিন একর জায়গা জুড়ে এই আইটি পার্ক নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৮৩কোটি টাকা।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সাংবাদিকদের বলেন, ‘তরুণদের কর্মসংস্থানের নতুন ঠিকানা শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার। দেশের আইটি সেন্টারগুলো পুরোদমে চালু হলে প্রতিবছর লক্ষাধিক তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। জ্ঞানভিত্তিক উদ্ভাবনী বাংলাদেশ গড়ে তোলার ভিশন পূরণ হবে। বান্দরবানের মানুষের জন্য এই সেন্টার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, ৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এফ ইমাম আলী, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম, প্রকল্প পরিচালক এ কে এম আব্দুল্লাহ খান, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজী, পুলিশ সুপার জেরিন আখতার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন