বিজ্ঞাপন

ড. কলিমউল্লার বিচার প্রচলিত আইনে হবে: শিক্ষা সচিব

March 6, 2022 | 3:09 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নির্মাণাধীন প্রকল্পে কোনো দুর্নীতি হয়ে থাকলে বিশ্ববিদ্যালয়টির সাবেক উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লার বিচার প্রচলতি আইনেই হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক।

বিজ্ঞাপন

তিনি বলেছেন, ‘কেউ যদি অনিয়ম-দুর্নীতি করে থাকে, তাহলে প্রচলিত আইনেই তার বিচার হবে। এখানে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোনো বাধা থাকবে না। আইন তার নিজস্ব গতিতে চলবে।’

রোববার (৬ মার্চ) সকাল সাড়ে ১১টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নবনির্মিত পরীক্ষা হল উদ্বোধন ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন শেষে এ মন্তব্য করেন সচিব।

ড. কলিমউল্লাহ উপাচার্য থাকাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ১০তলা বিশিষ্ট শেখ হাসিনা হল ও ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ উঠলে ইউজিসি গঠিত তদন্ত কমিটি ড. কলিমউল্লাহসহ প্রকল্পের সঙ্গে জড়িতদের দায়ী করে প্রতিবেদন দেয়। অনিয়মের ঘটনায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করে তদন্ত কমিটি।

বিজ্ঞাপন

প্রকল্পের অসমাপ্ত কাজ শেষ করার ব্যাপারে সরকারের উদ্যোগের বিষয়ে সচিব বলেন, ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিজ উদ্যোগে এসব সম্পন্ন করবে। এ কাজে শিক্ষা মন্ত্রণালয় সহযোগিতা করবে।’

পরে শিক্ষা সচিব ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, নির্মাণাধীন শেখ হাসিনা হল, ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট ভবন, স্বাধীনতা স্মারক পরিদর্শন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশিদ, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে/এজেড

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন