বিজ্ঞাপন

বিস্ফোরক আইনের মামলায় সিরাজগঞ্জ জেলা বিএনপির ১৭ নেতা কারাগারে

March 13, 2022 | 6:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: পুলিশের দায়ের করা বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ ১৭ নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বিজ্ঞাপন

রোববার (১৩ মার্চ) দুপুরের পর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির বিএনপি নেতাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া বিএনপি নেতারা হলেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান ও আলমগীর আলম, জেলা বিএনপির সহ-সভাপতি মজিবুর রহমান লেবু, অমর কৃষ্ণ দাস, সেলিম ভূইয়া, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক শামীম খান, মুন্সি জাহিদ আলম, লিয়াকত আলী, জেলা বিএনপির দফতর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, সদর থানা বিএনপির যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম রফিক, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ, সহ-সভাপতি মেন্না, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ, সদর উপজেলা যুবদলের সভাপতি বরাদ হোসেন, সাধারণ সম্পাদক তৌহিদুল আলম।

বিএনপি নেতাদের আইনজীবী অ্যাডভোকেট ইন্দ্রজিত সাহা জানান, বিএনপির নেতারা সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবীর মাধ্যমে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে এই মামলায় বিএনপির নেতা-কর্মীরা হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পেয়েছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০২১ সালের ৩০ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সিরাজগঞ্জ জেলা বিএনপির সমাবেশে ঘিরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অর্ধশকাধিক নেতাকর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপি নেতাকর্মীদের নামে তিনটি মামলা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন