বিজ্ঞাপন

‘বাংলাদেশ-ভারত এক মায়ের দু’টি সন্তান’

March 15, 2022 | 5:59 pm

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট): বাংলাদেশ-ভারত এক মায়ের দু’টি সন্তান বলে উল্লেখ করেছেন ঢাকায় নিযুক্ত দেশটির সহকারী হাই কমিশনার রাজেন কুমার রায়না। ভারতের সরকার সব সময় বাংলাদেশের জনগণের সঙ্গে রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে খুলনায় ভারত সরকারের পক্ষ থেকে দেওয়া অত্যাধুনিক লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানের এক বক্তৃতায় ভারতীয় সহকারী হাই কমিশনার এসব কথা বলেন। খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আবদুল খালেক ও মোংলা পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আবদুর রহমানের নিকট আনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন তিনি।

এ বিষয়ে রাজেন কুমার রায়না বলেন, ‘তার সরকার বাংলাদেশের জনগণের পাশে আছেন। উভয় দেশই যুদ্ধ ও সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা লাভ করেছে। তাই আমি মনে করি উভয় দেশ বন্ধু নয়, ভাই। বাংলাদেশ-ভারত এক মায়ের দু’টি সন্তান।’

তিনি বলেন, এখন থেকে অ্যাম্বুলেন্সটির মালিক পৌর কর্তৃপক্ষ। এছাড়াও নদী দ্বারা বেষ্টিত মোংলা পৌর এলাকা। তাই এই পৌরসভার জন্য একটি সি-অ্যাম্বুলেন্স যাতে এখানকার জনগণ পায় তার জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

বিজ্ঞাপন

এ সময় খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ‘মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সকল ক্ষেত্রে ভারত আমাদের পাশে ছিল। তারা আমাদের বন্ধু।’

এ অনুষ্ঠানে মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, সহকারী পুলিশ সুপার আসিফ ইকবালসহ স্থানীয় আওয়ামী লীগ নেতরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন