বিজ্ঞাপন

রাবিপ্রবি’তে বিশ্ব বন দিবস পালিত

March 21, 2022 | 9:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: ‘বন সংরক্ষণের অঙ্গীকার, টেকসই উৎপাদন ও ব্যবহার’- এই প্রতিপাদ্যে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) বিশ্ব বন দিবস- ২০২২ পালিত হয়েছে। সোমবার (২১ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগ এবং আরণ্যক ফাউন্ডেশনের উদ্যোগে দিবসটি পালিত হয়।

বিজ্ঞাপন

দিবস উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা ঘুরে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পরে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয় এলাকায় প্লাস্টিক বর্জ্যমুক্ত ক্যাম্পাস নিশ্চিতকরণে পরিস্কার অভিযান করা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ব বন দিবস নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরণ্যক ফাউন্ডেশনের সিনিয়র ফরেস্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট ফরিদ উদ্দীন আহমেদ।

সেমিনারে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. সুপ্রিয় চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- রাবিপ্রবির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা। বক্তব্য রাখেন- ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ড. নিখিল চাকমা, প্রভাষক সাদ্দাম হোসেন এবং সৌরভ দত্ত প্রমুখ।

বিজ্ঞাপন

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন