বিজ্ঞাপন

টঙ্গীতে মেয়ে হত্যায় মায়ের আপিলের রায় মঙ্গলবার

March 21, 2022 | 9:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুরের টঙ্গীতে মেয়েকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সৎ মায়ের আপিলের ওপর শুনানি শেষ হয়েছে। আদালত এ ঘটনায় রায়ের জন্য মঙ্গলবার (২২ মার্চ) দিন নির্ধারণ করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২১ মার্চ) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আহমেদ সোহেলের  হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য এ দিন নির্ধারণ করেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী ফরহাদ আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল নির্মল কুমার দাস।

আইনজীবী ফরহাদ আহমেদ সারাবাংলাকে বলেন, সৎ মেয়েকে হত্যার দায়ে বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শাকিলা জাহানের আপিলের ওপর শুনানি শেষ হয়েছে। আগামীকাল (মঙ্গলবার) রায়ের জন্য দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১৩ জুন শাকিলা জাহান মরিয়ম ওরফে খুকি ঘুমন্ত অবস্থায় ধারালো অস্ত্র দিয়ে স্বামীর প্রথম স্ত্রীর মেয়ে সাদিয়া আলম জয়াকে (১৪) কুপিয়ে খুন করেন। এ ঘটনায় শাকিলাকে আসামি করে নিহত কিশোরীর মা ফারজানা ইসলাম স্বপ্না টঙ্গী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় পরে পুলিশ শাকিলাকে গ্রেফতার করে।

মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচার শেষে ২০১৬ সালের ৩১ জুলাই সৎ মা শাকিলাকে মৃত্যুদণ্ডাদেশ দেন গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক।

পরে নিয়ম অনুযায়ী মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামি জেল আপিল ও আপিল করেন। আসামিদের ডেথ রেফারেন্স, আপিল ও জেল আপিলের শুনানি শেষে আদালত রায়ের জন্য মঙ্গলবার দিন নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

আসামি শাকিলা জাহান বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামের আক্কাস আলী হাওলাদারের মেয়ে।

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন