বিজ্ঞাপন

বঙ্গবন্ধু নিপীড়িত-শোষিত মানুষের স্বাধীনতার প্রতীক: হাছিনা গাজী

March 26, 2022 | 5:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেছেন, ‘মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সমগ্র জাতি একসূত্রে গ্রথিত হয়েছিল। এর ফলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের সৃষ্টি হয়। বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির নন- তিনি বিশ্বের নির্যাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের স্বাধীনতার প্রতীক।’

বিজ্ঞাপন

শ‌নিবার (২৬ মার্চ) সকালে রূপগঞ্জ উপজেলার খাদুন এলাকায় তারাবো পৌরসভা কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃ‌তিতে পুস্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভায় প্রধান অতি‌থির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এই আয়োজন করা হয়।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী ম‌হিলা লীগের সভাপ‌তি ও তারাবো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী বলেন, ‘দেশের মানুষ রক্ত দিয়ে দেশের সার্বভৌমত্ব রক্ষা করে স্বাধীনতা এনেছে। তাই কোনভাবেই দেশের সার্বভৌমত্ব বিনষ্ট হতে দেওয়া যাবে না। স্বাধীনতাবিরোধী চক্র এখনও দেশবিরোধী ষড়যন্ত্র করছে। তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লড়াই করে যাচ্ছেন। এজন্য মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।’

বিজ্ঞাপন

তারাবো পৌরসভার সচিব তাজুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারাবো পৌরসভার নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, তারাবো পৌরসভার কাউন্সিলর আমির হোসেন ভুঁইয়া, মাহাবুবুর রহমান জাকা‌রিয়া, আনোয়ার হোসেন, মাহফুজা আক্তার ও জোসনা বেগমসহ আরও অনেকে।

অনুষ্ঠ‌ানে জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মু‌ক্তিযোদ্ধা‌দের রুহের মাগ‌ফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শ‌নিবার (২৬ মার্চ) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকার মুড়াপাড়া স্টে‌ডিয়ামে উপজেলা প্রশাস‌নের উদ্যোগে অনু‌ষ্ঠিত আলোচনা সভা, কুচকাওয়াজ, ক্রীড়া ও সাংস্কৃ‌তিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন মেয়র হাছিনা গাজী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন