বিজ্ঞাপন

মানুষের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ফখরুল

March 29, 2022 | 7:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির নেতাকর্মীরা কেবল নিজেদের জন্য ঐক্যবদ্ধ হলে চলবে না; ঐক্যবদ্ধ হতে হবে দেশের জন্য, মানুষের জন্য। প্রথমে দলের ভেতরে তারপর দেশের ১৮ কোটি মানুষের মধ্যে ঐক্য গড়ে তুলে দুর্বার আন্দোলন শুরু করতে হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে জেলা বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে সরকার উৎখাত করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

এর আগে, রেজিস্ট্রারি মাঠে সম্মেলনের উদ্বোধন করেন নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা। জেলা আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে সম্মেলনে মির্জা ফখরুল আরও বলেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। প্রকাশ্যে মানুষ হত্যা করা হচ্ছে। দেশের মানুষ নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। কয়েক দিন আগে পুলিশের আইজি রাজনৈতিক বক্তব্য দিয়েছেন আর ডিএমপি কমিশনার খালেদা জিয়াকে নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা শিষ্টাচার বহির্ভূত। শিষ্টাচার বহির্ভূত ও রাজনৈতিক বক্তব্য দেওয়ার অভিযোগ এনে আইজিপি ও ঢাকা মহানগর পুলিশ কমিশনারের অপসারণ দাবি করেছেন বিএনপি মহাসচিব।

বিজ্ঞাপন

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ড. মো. এনামুল হক চৌধুরী, খন্দকার আব্দুল মুক্তাদির, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ। এছাড়া বক্তব্য রাখেন সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বগুড়া পৌরসভার মেয়র ও নির্বাহী সদস্য মো. রেজাউল করিম বাদশা, নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের চৌধুরী শামিম, মিজানুর রহমান মিজান, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ূম জালালী পংকি, হাদিয়া চৌধুরী মুন্নী প্রমুখ।

ফখরুল আরও বলেন, সরকার বলে দেশে মেগা উন্নয়ন হচ্ছে। কিন্তু আদতে মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি হচ্ছে। ১০ হাজার কোটি টাকার পদ্মা সেতু দুর্নীতি করে ৩০ হাজার কোটি টাকায় নিয়ে যাওয়া হয়েছে। দুর্নীতির টাকা কানাডায় পাচার করা হচ্ছে। ওখানে বেগমপাড়া গড়ে তোলা হয়েছে। এই সরকার দেশের সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে। বিচার বিভাগও আজ স্বাধীন নয়। বিচারকদের স্বাধীনতা নেই। ডিসি এসপি আর আইন মন্ত্রণালয় যেভাবে চায় সেভাবে বিচার হয়। তাদের নির্দেশে জামিন হয়। দেশের বিচার বিভাগ পরাধীন। আইন মন্ত্রণালয় আর ডিসি-এসপির নির্দেশে চলে বিচার বিভাগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন