বিজ্ঞাপন

ঢাবির হলে রুমে ঢুকে হামলা: আজীবন বহিষ্কার ৬ ছাত্রলীগ কর্মী

April 4, 2022 | 7:31 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে রুমে ঢুকে দুই আবাসিক শিক্ষার্থীর উপর হামলার ঘটনায় অভিযুক্ত ৬ ছাত্রলীগ কর্মীকে হল থেকে আজীবন বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সোমবার (৪ এপ্রিল) বিকেলে বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল বাছিরের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত ৬ ছাত্রলীগ কর্মী হলেন—বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মাসফিউর রহমান, অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শফিউল্লাহ সুমন, গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগের শিক্ষার্থী নাঈমুর রাশিদ, ম্যানেজমেন্ট বিভাগের সাব্বির আল হাসান কাইয়ুম, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী মো. ফিরোজ আলম অপি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মারুফ।

এরা সকলেই হল শাখা ছাত্রলীগের সভাপতি সজিবুর রহমান সজীব ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারী।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়—গত ২৬ মার্চ বিজয় একাত্তর হলের পদ্মা ব্লকের ২০১০ নম্বর কক্ষের দুইজন আবাসিক শিক্ষার্থী মো. আখলাকুজ্জাম অনিক ও মো. রাজীব আহমেদের ওপর নৃশংস হামলা ও মাথায় আঘাত করার লিখিত অভিযোগের প্রেক্ষিতে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়।

পরবর্তীতে এ কমিটি বহিষ্কৃত ছয়জনের সংশ্লিষ্টতার দালিলিক প্রমাণ পেয়েছে, যা বিশ্ববিদ্যালয় তথা হলের প্রশাসনিক ও একাডেমিক কর্মকাণ্ড ও শৃঙ্খলার পরিপন্থী। তদন্ত কমিটি সুপারিশের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষার্থীদের গতকাল রবিবার (৩ এপ্রিল) থেকে বিজয় একাত্তর হল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন