বিজ্ঞাপন

জাহাজ থেকে পড়ে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

April 5, 2022 | 5:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গরে জাহাজ থেকে পড়ে বঙ্গোপসাগরে নিখোঁজ এক শ্রমিকের লাশ পাঁচ দিন পর উদ্ধার হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুর একটার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের তুলাতলী উপকূল থেকে লাশটি উদ্ধার করে নৌ পুলিশ।

মৃত এনামুল হকের (২৬) বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলায়। বাসা চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার আকমল আলী সড়কের নেভি পকেটগেট এলাকায়।

নৌপুলিশের চট্টগ্রাম অঞ্চলের কুমিরা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ একরাম উল্লাহ সারাবাংলাকে জানান, গত ৩১ মার্চ রাতে চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙ্গরে মাদার ভ্যাসেল থেকে পণ্য খালাসের সময় লাইটারেজ জাহাজের শ্রমিক এনামুল পা পিছলে সাগরে পড়ে যান। বন্দরের পক্ষ থেকে বিষয়টি কোস্টগার্ডকে তাৎক্ষণিকভাবে অবহিত করা হয়। কোস্টগার্ডের ডুবুরি দল সাগরে কয়েক দফা তল্লাশি করেও এনামুলের সন্ধান পায়নি।

বিজ্ঞাপন

১ এপ্রিল কোস্টগার্ডের পক্ষ থেকে বিষয়টি নৌ পুলিশকে জানানো হয়। একইদিন এনামুলের স্ত্রী নাজমা বেগম নগরীর ইপিজেড থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। এনামুলের পরনে লাল গেঞ্জি ও শর্টপ্যান্ট ছিল বলে জিডিতে উল্লেখ করা হয়।

পুলিশ পরিদর্শক একরাম বলেন, ‘আজ (মঙ্গলবার) দুপুরে এক জেলে আমাদের জানায়, তুলাতলী উপকূলে একটি লাশ জোয়ারে ভেসে এসে আটকে আছে। আমরা ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করি। তার পরনে লাল গেঞ্জি পাওয়া যায়। তবে লাশটি বিকৃত হয়ে যাওয়ায় চেনার কোনো উপায় ছিল না। আমরা এনামুলের স্ত্রীকে বিষয়টি অবহিত করার পর তিনি এসে লাল গেঞ্জি দেখে লাশ শনাক্ত করেন।’

এনামুলের লাশ বিনা ময়নাতদন্তে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে নৌপুলিশের এই কর্মকর্তা জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন