বিজ্ঞাপন

হিলিতে ৪ সেমাই কারখানায় অভিযান, জরিমানা লাখ টাকা

April 7, 2022 | 3:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: অস্বাস্থ্যকর পরিবেশ ও বিএসটিআই’র অনুমোদন ছাড়াই সেমাই তৈরির অভিযোগে জেলার হিলিতে চারটি সেমাই কারখানার মালিককে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় কারখানাগুলোতে উৎপাদিত সব সেমাই জব্দ করা হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উপজেলার ডাঙ্গাপাড়া এলাকায় অভিযান চালিয়ে এসব জরিমানা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর এ আলম। এ সময় বিএসটিআই’র কর্মকর্তারা ও পুলিশ সদস্যরা সহায়তা করেন।

এ বিষয়ে মোহাম্মদ নূর-এ আলম বলেন, রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী অতিমুনাফার লোভে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করছে। এমন অভিযোগে ভিত্তিতে রংপুরে বিএসটিআই’র সহযোগিতায় আজকে হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া এলাকায় কিছু অবৈধ সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেছি।

তিনি আরও বলেন, এ সময় কারখানাগুলোতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই উৎপাদন ও সেগুলো বাজারজাত করা হচ্ছে। এছাড়াও বিএসটিআই’র অনুমোদন ছাড়াই তারা এই কারখানাগুলো পরিচালনা করা হচ্ছিল। এসব অভিযোগের কারণে চারটি সেমাই কারখানা মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থ রক্ষায় ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন