বিজ্ঞাপন

ক্লাস বন্ধ রেখে শিক্ষকের উকুন তোলা, ৭ শিক্ষা কর্মকর্তাকে বদলি

April 13, 2022 | 11:26 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: জেলার উল্লাপাড়া উপজেলা শিক্ষা অফিসের সাতজন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বদলির আদেশ দেওয়া হয়েছে। হঠাৎ করে একাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে গিয়ে শিক্ষকদের অনুপস্থিতি, আবার অনেক শিক্ষককে নারী সহকারীদের দিয়ে চুলের বেণি বেঁধে নিতে ও উকুন বাছাতে দেখেন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এরপরই এসব শিক্ষা কর্মকর্তাদের বদলি করা হয়।

বিজ্ঞাপন

প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতর মহাপরিচালক (ডিজি) আলমগীর মোহাম্মাদ মনছুরুল আলমের সই করা এক চিঠিতে গতকাল মঙ্গলবার (১২ এপ্রিল) এই বদলির আদেশ দেওয়া হয়। সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আমিনুল ইসলাম মণ্ডল এ তথ্য নিশ্চিত করেন।

বদলি করা সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তারা হলেন— মো. আল মাহমুদ, রবিউল করিম, ইশরাত জাহান ওরেসি, আনিসুজ্জামান, জাহাঙ্গীর আলম, আবু সাঈদ ও আশরাফ আলী।

ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা কর্মকর্তার দায়িত্ব পালন করা আল মাহমুদ বলেন, ‘বদলির আদেশের একটি কপি এসেছে বলে সন্ধ্যার (মঙ্গলবার) দিকে জেনেছি। তবে কাকে কোথায় দেওয়া হয়েছে সেটা এই মুহূর্তে বলতে পারছি না।’

বিজ্ঞাপন

তবে জানা গেছে, এসব শিক্ষা কর্মকর্তাদের উল্লাপাড়া থেকে সিরাজগঞ্জ ও নাটোর জেলার বিভিন্ন উপজেলায় বদলি করা হয়েছে। উল্লাপাড়ায় শিক্ষা অফিসে উল্লেখিত সাতজন কর্মকর্তাই কর্মরত ছিলেন।

সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম মণ্ডল জানান, গত ৭ ও ৯ এপ্রিল উল্লাপাড়ার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. উজ্জল হোসেন বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ে হঠাৎ করে পরিদর্শনে যান। পরিদর্শনকালে অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ের বেশিরভাগ শিক্ষককে অনুপস্থিত পান। এছাড়াও কোনো কোনো বিদ্যালয়ে শিক্ষিকাকে স্কুলের বারান্দায় বসে অন্য নারীর সহযোগিতায় চুলের বেণি বেঁধে নিতে ও উকুন বেছে নিতে দেখেন তিনি। ইউএনও বিদ্যালয়ে শিক্ষকদের অনুপস্থিতিতে নিজেও শ্রেণিকক্ষে পাঠদান করেন বলে জানা গেছে।

এ ঘটনায় প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরে মহাপরিচালক আলমগীর মোহাম্মাদ মনছুরুল আলম উল্লাপাড়ার সকল সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বদলির আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, উল্লাপাড়ায় সাতজন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা কর্মরত ছিলেন। এখানে উপজেলা শিক্ষা কর্মকর্তা না থাকায় বেশ কিছুদিন ধরে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আল মাহমুদ ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছিলেন।

উল্লাপাড়ায় মোট ২৭৮টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে জানিয়ে আমিনুল ইসলাম মণ্ডল বলেন, ‘আগামী ১৮ তারিখের মধ্যে বদলি করা সকল কর্মকর্তাকে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন