বিজ্ঞাপন

রাজধানীর ৫ স্টেশনে মিলবে ইদের আগাম টিকিট

April 13, 2022 | 9:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মহামারি করোনাভাইরাসের সংক্রমণের কারণে টানা দুই বছর পর এবার আড়ম্বরপূর্ণ আয়োজনে পালিত হতে যাচ্ছে পবিত্র ইদুল ফিতর। ইদ উপলক্ষে যাত্রীদের বাড়ি ফেরা নির্বিঘ্ন করার পাশাপাশি যেন কাউন্টারে ভিড় না হয়, সেজন্য রাজধানীর পাঁচটি স্থান থেকে ট্রেনের টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

বিজ্ঞাপন

সিদ্ধান্ত অনুযায়ী, পশ্চিমাঞ্চল ও খুলনাগামী স্পেশাল ট্রেনের টিকিট পাওয়া যাবে কমলাপুর স্টেশন থেকে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনে টিকিট পাওয়া যাবে বিমানবন্দর কাউন্টার থেকে। ময়মনসিংহ, জামালপুরগামী ও দেওয়ানগঞ্জ স্পেশালসহ সব আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে তেঁজগাও কাউন্টারে। মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেনের টিকিট পাওয়া যাবে ক্যান্টনমেন্ট কাউন্টার থেকে। আর সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন) থেকে। এই পাঁচটি কেন্দ্র থেকে ইদ উপলক্ষে টিকিট সংগ্রহ করা যাবে।

রেলওয়ে জানিয়েছে, কোনো যাত্রী চারটির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না। অনলাইনে ইদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে সকাল ৮টা থেকে। একই সময়ে খুলবে কাউন্টারও, সকাল ৮টায় শুরু হয়ে কাউন্টারে টিকিট বিক্রি চলবে বিকেল ৪টা পর্যন্ত। কাউন্টারগুলোর মধ্যে একটি করে থাকবে নারী ও প্রতিবন্ধীদের জন্য।

রেলওয়ে আরও জানিয়েছে, ইদের অগ্রিম টিকিট ফেরত নেওয়া হবে না। টিকিটের মোট ৫০ শতাংশ অনলাইনে ও বাকি ৫০ শতাংশ বিক্রি হবে কাউন্টারে। তবে ইদে চালু করা স্পেশাল ট্রেনের টিকিট কাউন্টার থেকে সংগ্রহ করতে হবে। সব ধরনের টিকিট কাটতে লাগবে জাতীয় পরিচয়পত্র।

বিজ্ঞাপন

ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ২৬ হাজার ৬৬৩টি। ঢাকা থেকে আরও দুইটি স্পেশাল ট্রেনে আরও ১৫০০ আসনের টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে।

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, প্রতিবছরই ইদযাত্রায় ট্রেনের টিকিট কাটা নিয়ে বড় ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। কমলাপুরে প্রচুর চাপ দেখা যায়। এর মধ্যে এখনো করোনার রেশ রয়ে গেছে। তাই আমরা এবার রাজধানীর পাঁচটি স্থান থেকে টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি ঘরমুখো যাত্রীরা ভিড় ছাড়াই নিজেরা টিকিট সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন