বিজ্ঞাপন

চট্টগ্রামে খালে পড়া নারীকে জীবিত উদ্ধার

April 15, 2022 | 12:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে খালে পড়ে কাদায় আটকে পড়া ষাটোর্ধ্ব এক নারীকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। সংশ্লিষ্টদের ধারণা, ওই নারী খালে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (১৫ এপ্রিল) সকাল ১০টার দিকে নগরীর চান্দগাঁও থানার কালুরঘাটে ইব্রাহিম ম্যাচ ফ্যাক্টরির পেছনে উসমানিয়া খাল থেকে ওই নারীকে উদ্ধার করা হয়।

আনুমানিক ৬৫ বছর বয়সী ওই নারীকে উদ্ধারের পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের কাছে তিনি নিজের নাম-পরিচয় প্রকাশ করেননি।

চান্দগাঁও ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার বাহার উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘সকাল পৌনে ১০টার দিকে স্থানীয় লোকজন ফোন করে জানায় যে, এক নারীর উসমানিয়া খালে আটকা পড়েছেন। আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি, ওই নারীর শরীরের প্রায় পুরো অংশই কাদায় আটকে গেছে। শুধু মাথা, নাক, মুখ এবং দুই হাত দেখা যাচ্ছিল। হাত দিয়ে ইশারায় তিনি বাঁচানোর জন্য বলছিলেন। আমাদের টিম কাদায় নেমে তাকে উদ্ধার করে তীরে নিয়ে আসে। পোশাক থেকে কাদা পরিস্কার করে তাকে দ্রুত চমেক হাসপাতালে পাঠিয়েছি।’

বিজ্ঞাপন

নারীর পরিচয় জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা বারবার বলার পরও উনি নাম-পরিচয় বলেননি। মানসিকভাবে বিপর্যস্ত বলে মনে হয়েছে। তবে ভাসমান বলে মনে হয়নি। স্থানীয়রা কেউ তাকে কোনোদিন এলাকায় দেখেননি। আমাদের ধারণা, মানসিক বিপর্যয় থেকে বাসা থেকে বেরিয়ে তিনি খালে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন।’

সারাবাংলা/আরডি/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন