বিজ্ঞাপন

যান চলাচলের জন্য খুলে দেওয়া হলো নলকা সেতুর এক লেন

April 25, 2022 | 5:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের নবনির্মিত নলকা সেতুর এক লেন যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। এই লেনে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন চলাচল করবে। ফলে কমবে যানজটের শংকা।

বিজ্ঞাপন

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

নতুন নলকা সেতু ঢাকা-উত্তরবঙ্গগামী লেন যানচলাচলের জন্য উন্মুক্ত করেন সাসেক-২ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ওয়ালিউল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত প্রকল্প পরিচালক মো. গোলাম মুতুর্জা, সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল ইসলাম তরফদার, ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আখতার হোসেন লিমিটেডের প্রকল্প ব্যাবস্থাপক এখলাসুর রহমানসহ সড়ক বিভাগের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু হয়ে সড়কপথে ঢাকার সাথে উত্তর ও দক্ষিণবঙ্গের ২২ জেলার যানবাহন চলাচল করে। গুরুত্বপূর্ণ এই মহাসড়কের ফুলজোড় নদীর উপর প্রায় ৪০ বছর আগে নির্মিত ঝুঁকিপূর্ণ ও সরু সেতুটি ছিল অত্যন্ত যানজটপ্রবণ। মহাসড়কের বাড়তি গাড়ির চাপ সামাল দিতে সাসেক-২ প্রকল্পের আওতায় নির্মাণ করা হয় নতুন সেতু।

ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি লাঘবে সোমবার প্রায় ২৮৯ মিটার দৈর্ঘের সেতু ও এর দুইপাশে এক কিলোমিটার এপ্রোচ সড়কের একটি লেন উন্মুক্ত করা হলো। এখন থেকে নতুন সেতুর এক লেনে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন ও পুরাতন নলকা সেতু ব্যবহার করবে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী যানবাহন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন