বিজ্ঞাপন

তিন শিক্ষার্থীকে তুলে আনার ঘটনা ভুল বোঝাবুঝি: ডিবি

April 17, 2018 | 3:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করা কেন্দ্রীয় কমিটির তিন যুগ্ম আহ্বায়ককে তুলে আনার ঘটনা ভুল বোঝাবুঝি বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন। তিনি জানান, এর আগেও অনেক শিক্ষার্থীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে। সেই প্রক্রিয়ায় ওই তিন শিক্ষার্থীকেও আনা হয়েছিল।

মঙ্গলবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

যুগ্ম কমিশনারের কাছে প্রশ্ন ছিল- আন্দোলনকারী তিন নেতার অভিযোগ, ওই তিন নেতাকে গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি গেটের সামনের রাস্তা থেকে জোর করে হাইয়েস গাড়িতে করে তুলে নিয়ে যায় ডিবি। নিয়ে আসার সময় তাদের চোখ গামছা দিয়ে বাঁধা হয় এবং মাথায় হেলমেট পরানো হয়। কাউকে জিজ্ঞাসাবাদের জন্য এই প্রক্রিয়া সঠিক ছিল কিনা?

বিজ্ঞাপন

ডিবির যুগ্ম কমিশনার বলেন, আন্দোলন নিয়ে কোন ধরনের অবস্থান আমাদের নেই। ভিসির বাংলোতে হামলার ঘটনায় আমরা তদন্ত করছি। ভিডিও ফুটেজে যাদের দেখা গেছে তাদের আমরা অনেককেই চিনি না । ওই তিনজনকে নিয়ে আসার কারণ হচ্ছে ওরা অনেককেই চিনতে পারে। তদন্তে সহযোগিতার জন্যই নিয়ে আসা হয়েছিল। তবে আসার পর তারা বিষয়টি ভিন্নখাতে নিতে চায় এবং আমাদের সহযোগিতা করতে অপারগতা প্রকাশ করে। এরপর তাদের ছেড়ে দেওয়া হয় এবং বলা হয় পরবর্তীতে ডাকলে যেন আসে।

চোখ বেঁধে নিয়ে আসার বিষয়ে জানতে চাইলে যুগ্ম কমিশনার বলেন, না, না, এ রকম কোনো ঘটনা ঘটেনি। আর এটা নতুন না। এর আগেও বিভিন্ন হলের অনেক শিক্ষার্থীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে। এটা ছিল জাস্ট ভুল বোঝাবুঝি। ওরা যদি এরকম কোনো কথা বলে থাকে তবে তাদের কাছে ব্যাখ্যা নিতে পারেন বলেন।

বিজ্ঞাপন

মামলার তদন্তের অগ্রগতির বিষয়ে জানতে চাইলে ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন বলেন, মামলার তদন্তে যথেষ্ট অগ্রগতি আছে। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এখনই কিছু বলা যাবে না।

শিক্ষার্থীরা আলটিমেটাম দিয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই মামলা তুলে নিতে হবে। এ বিষয়ে জানতে চাইলে ডিবির এই কর্মকর্তা বলেন, ফৌজদারি মামলা প্রত্যাহারের সুযোগ নেই। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এটি চলবে। আর এই মামলা নিয়ে ওনাদের তো উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। কারন তারাও তো ভিসি স্যারের বাংলোতে হামলার ঘটনায় জড়িতদের বিচার চান। অপরাধীরা শাস্তি পাক এটা তো সবাই চায়-যোগ করেন আবদুল বাতেন।

সারাবাংলা/ইউজে/এমএস

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন