বিজ্ঞাপন

‘এবারও লেজেগোবরে হবে বিএনপির জাতীয় সরকার’

April 28, 2022 | 11:42 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির জাতীয় সরকারের ভাবনা গতবারও লেজেগোবরে ছিল এবারও তাই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গত বছর ওদের (বিএনপি) জাতীয় সরকারের অবস্থা ছিল লেজেগোবরে। এবারও জাতীয় সরকার কি হবে সেটা সময়ই বলে দেবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) শেখ জামালের জন্মবার্ষিকী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ জামালের সমাধি বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ মন্তব্য করেন।

আওয়ামী দেশের অর্থনীতি ধ্বংস করছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলের বক্তব্যের কি জবাব দেব? তিনি তো প্রতিদিনই আওয়ামী লীগ দেশ ধ্বংস করছে, অর্থনীতি ধ্বংস করছে বলে যাচ্ছেন। তার মুখে শুধু ধ্বংসের বাণী। তিনি তো শুধু ধ্বংসের কথাই জানেন, কারণ নিজেরা ক্ষমতায় থাকতে ধ্বংস করে গেছেন। কাজেই এখন তারা এটাই বুঝিয়ে দিচ্ছেন, আসলে তারা ধ্বংসই চান। নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি নিজেরাই নিজেদের ধ্বংস করছে।

এ সময় শেখ জামালের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের সঙ্গে দেশমাতৃকার এ সম্ভাবনাময় মেধাবী সন্তানকেও (শেখ জামাল) ঘাতকরা হত্যা করেছিল। সেদিন যদি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা দেশে থাকতেন তাহলে তাদেরও বেঁচে থাকার কথা ছিল না। একটা পরিবারকে সেদিন ধ্বংস করার জন্য হত্যাযজ্ঞ চালানো হয়েছিল ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে। দেশি-বিদেশি ষড়যন্ত্রের এই নৃশংস হত্যাকাণ্ড মানবজাতির ইতিহাসে কলঙ্কময় অধ্যায় হয়ে থাকবে। সেই হত্যাকাণ্ডে অবলা নারী, অবুঝ শিশু কেউ রেহাই পায়নি।

বিজ্ঞাপন

কাদের বলেন, বাংলাদেশে এত বছর পরও হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বন্ধ হয়নি। এখনো ২১ আগস্টে প্রধান টার্গেট ছিলেন শেখ হাসিনা, আজও তাকেই টার্গেট করা হয়। শেখ হাসিনার উন্নয়ন অর্জনে ঈর্ষান্বিত হয়ে অনেকেই আজকে বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করার ষড়যন্ত্র করে যাচ্ছেন।

বাংলাদেশের রাজনীতিতে গণতন্ত্র এবং প্রগতির পথে বাধাই হচ্ছে ১৫ আগস্টের হত্যাকাণ্ডের পর জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা এবং পরবর্তীতে এই সংশ্লিষ্টতা থেকে আমাদের দেশে রাজনীতিতে সম্পর্কের অলঙ্ঘনীয় উঁচু দেওয়াল নির্মাণ করে গেছেন। তাই মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শক্তিকে গণতন্ত্র এবং দেশ প্রেমিক শক্তিকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আহ্বান জানান ওবায়দুল কাদের।

এর আগে আওয়ামী লীগের নেতাদের নিয়ে শেখ জামালের সমাধিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে তার স্মৃতির কথা স্মরণ করে আওয়ামী লীগ। পরে ঢাকা মহানগর আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কামাল হোসেন, দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ আরও অনেকে।

সারাবাংলা/এনআর/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন