বিজ্ঞাপন

মোংলায় আত্মসমর্পণকারী জলদস্যুরা পেলেন র‌্যাবের ঈদ উপহার

April 30, 2022 | 3:40 pm

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট): মোংলায় আত্মসমর্পণকারী জলদস্যুদের পাশে দাঁড়াতে ইদুল ফিতর উপলক্ষে তাদের মধ্যে ইদ উপহার বিতরণ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।

বিজ্ঞাপন

শনিবার (৩০ এপ্রিল) সকাল ১১টায় মোংলা পিকনিক কর্নারে র‍্যাব মহাপরিচালকের পক্ষ থেকে আত্মসমর্পণ করা ৫৭ জন জলদস্যুর হাতে ইদের শুভেচ্ছা উপহার ও নগদ অর্থ তুলে দেন র‍্যাব-৮ বরিশালের উপঅধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

র‍্যাব-৮ বরিশালের উপঅধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, বর্তমানে আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবনযাপন করছেন। সরকারের পক্ষ থেকে আত্মসমর্পণকারী সব জলদস্যু ও বনদস্যুদের বিরুদ্ধে চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ছাড়া অন্যান্য সব সাধারণ মামলা সহানুভূতির সঙ্গে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে।

বিজ্ঞাপন

ইদ উপহার সামগ্রী পাওয়া আত্মসমর্পণকারী জলদস্যু পরিবারের সদস্যরা বলেন, র‍্যাবের এ ধরনের উদ্যোগকে আমরা সাধুবাধ জানাই। সরকারের এ ধরনের কাজ চলমান থাকলে পথভ্রষ্ট মানুষগুলো স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে।

উপহার সামগ্রীর মধ্যে ছিল চাল, তেল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবণ, বাদাম, কিসমিস, জিরা, মসল্লা ও পেয়াজসহ অন্যান্য পণ্য।

এর আগে, ২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী সুন্দরবনকে জলদস্যুমুক্ত ঘোষণা করেন। স্থানীয়রা বলছেন, এরপর থেকে এখন সুন্দরবনে অপরাধের হার শূন্যের কোঠায় নেমে এসেছে। সুন্দরবনের মাওয়ালী, বাওয়ালী, বনজীবী, বিশেষ করে মৎস্যজীবীরা এখন নিরাপদে রয়েছেন। নির্ভয়ে-নির্বিঘ্নে আসছেন দর্শনার্থী, পর্যবেক্ষক ও বণিকেরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন