বিজ্ঞাপন

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে

May 1, 2022 | 11:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: ইদ উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে মানুষ ও যানবাহনের চাপ আরও বেড়েছে। অতিরিক্ত গাড়ির চাপে মহাসড়কের বঙ্গববন্ধু সেতুর পুর্বপাড় থেকে এলেঙ্গা পর্যন্ত পায় ১৩ কিলোমিটার রাস্তায় ধীরগতিতে যানবাহন চলাচল করছে। সেতুর পশ্চিম অংশে সিরাজগঞ্জ এলাকায় গাড়ি আস্তে চলার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে দীর্ঘ কোনো জটের সৃষ্টি হয়নি।

বিজ্ঞাপন

রোববার (১ মে) সকাল থেকেই এই মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যায়। তবে এখন পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। মহাসড়কের উত্তরবঙ্গের দিকে গাড়িগুলোর চাপ বেশি এবং উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে গাড়িগুলো অনেকাংশে খালি অবস্থায় যাচ্ছে। টাঙ্গাইলের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত উত্তরবঙ্গের যানবাহনগুলো একমুখী হয়ে যাচ্ছে, অপরদিকে বঙ্গবন্ধু সেতু থেকে ঢাকার দিকে যানবাহনগুলো গোবিন্দাসী- ভুঞাপুর হয়ে এলেঙ্গায় এসে মিলিত হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ২৫৭টি যানবাহন পারাপার হয়েছে। গাজিপুরের চন্দ্রা মোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার চার লেনের সুবিধা নিয়ে যানবাহন চলাচল করছে। আর এলেঙ্গা থেকে বঙ্গবন্ধুসেতু পর্যন্ত প্রায় ১৩ কিলেমিটার সড়ক দুই লেন হওয়ার কারণে সেখানে গাড়ির চাপ বেড়ে যায়। ফলে ধীরগতিতে যানবাহন চলাচল করতে হয়।

ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) এশরাজুল হক জানান, মহাসড়কে যানবাহনের চাপ আরও বেড়েছে। তবে কোথাও কোনো জট নেই। যানজট নিরসনে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ৬৫ কিলোমিটার সড়কে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৮১০ সদস্য কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন