বিজ্ঞাপন

সিলেটে মুহিতের কফিনে শ্রদ্ধা নিবেদন, গার্ড অব অনার

May 1, 2022 | 1:44 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: শেষবারের মতো প্রিয়জন সাবেক অর্থমন্ত্রী ড. আবুল মাল আবদুল মুহিতকে বিদায় জানালো সিলেটের মানুষ। রোববার (১ মে) নগরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের এই সংগঠককে প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়।

বিজ্ঞাপন

শহীদ মিনারে বিদায় জানাতে তার দীর্ঘদিনের সহকর্মী মন্ত্রী পরিষদের সদস্যরা, সিলেটের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতারাসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর সময় কফিনের পাশে দাঁড়িয়ে ছিলেন মরহুম মুহিতের ছোটো ভাই পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনসহ পরিবারের সদস্যরা।

দুপুর ১২ টার দিকে নগরীর হাফিজ কমপ্লেক্স থেকে আবুল মাল আবদুল মুহিতের মরদেহ নিয়ে যাওয়া হয় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের জন্য মঞ্চ প্রস্তুত করে রাখা হয়। কালো চাদরে আচ্ছাদিত মঞ্চে ড. মুহিতের কফিন রাখার পর একে একে শ্রদ্ধা জানান সিলেটের সর্বস্তরের মানুষ। শতাধিক সংগঠনের পক্ষ থেকে ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক এই মানুষটির কফিনে শেষ শ্রদ্ধা জানানো হয়। এ সময় প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয় গার্ড অব অনার। আবুল মাল আবদুল মুহিতকে শেষ বিদায় জানাতে গিয়ে অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

এদিকে বেলা ২টায় নগরীর আলীয়া মাদ্রাসার ময়দানে ড. মুহিতের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে তাকে নগরীর রায়নগরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বিজ্ঞাপন

শুক্রবার দিবাগত রাত পৌনে ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শনিবার গুলশান আজাদ মসজিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দুইটি জানাজা হয়েছে তার। কেন্দ্রীয় শহিদ মিনারে তার মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। পরে পরিবারের সদস্যরা তার মরদেহ নিয়ে সিলেটের পথে রওনা হন।

সারাবাংলা/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন