বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের বাড়িতে ২ দফা হামলা, ভাঙচুর-অগ্নিসংযোগ

May 2, 2022 | 12:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: জেলার পীরগঞ্জ উপজেলার বৈরচুনা ইউনিয়নের বেলডাঙ্গী গ্রামে ভূমিহীনদের বাড়ি ঘরে দুই দফা হামলা চালিয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন নারী-পুরুষসহ কমপক্ষে ১০ জন। আহতদের পীরগঞ্জ এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

পীরগঞ্জ উপজেলার বৈরচুনা ইউনিয়নের বেলডাঙ্গী ভূমিহীন জনসংগঠনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, ভূমিহীনদের জমি জবরদখল কারার উদ্দেশ্যে স্থানীয় হযরত বাহিনীর লোকজন শনিবার (৩০ এপ্রিল) দিবাগত রাতে এবং রোববার (১ মে) সকালে দেশীয় অস্ত্র নিয়ে বেলডাঙ্গী ভুমিহীন জনসংগঠনের অফিসসহ এর আশপাশের তিনটি ভূমিহীন পরিবারে হামলা চালিয়ে ভাঙচুর করে অগ্নিসংযোগ করে। পরে পাশের সেতাবগঞ্জ উপজেলার দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থালে এসে আগুন নেভায়।

স্থানীয় বাসিন্দা আব্দুর রাজ্জাক বলেন, ওই প্রভাবশালীরা জমির দখল নিতে একের পর এক হামলা চালিয়ে আসছে। আর এতে মদদ দিয়ে আসছেন কিছু রাজনৈতিক নেতা।

তসলিম উদ্দীন জানান, ভূমিদস্যুরা এর আগে কয়েকবার হামলা চালিয়েছিল। একই কথা বলেন মিজানুর রহমানসহ অনেকে। তবে এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের ভূমিকা নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন