বিজ্ঞাপন

২ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত, সুনামগঞ্জে বন্যা সতর্কতা জারি

May 16, 2022 | 4:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে দুই উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। শুধু তাই নয়, আগামী ৪৮ ঘণ্টা সুনামগঞ্জ ও ভারতের মেঘালয়ে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায় সুনামগঞ্জে বন্যা সতর্কতা জারি করেছে জেলা পানি উন্নয়ন বোর্ড।

বিজ্ঞাপন

সোমবার (১৬ মে) পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, ভারতের মেঘালয়ে ভারি বর্ষণ হওয়ার সম্ভাবনা থাকায় সুনামগঞ্জের নদ-নদী ও হাওরের পানি বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতির সম্ভাবনা রয়েছে। এখন সুনামগঞ্জে নদ-নদীর পানি বিপদসীমার ১৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, টানা বর্ষণে তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলার বেশ কিছু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এই দুই উপজেলার বেশ কিছু বাড়িঘর স্রোতে ভেঙে গেছে এবং গত এক সপ্তাহ রোদ না থাকায় মাড়াই করা ধান শুকাতে পারছেন না হাওরের কৃষকরা। ধান শুকাতে না পারায় পাকা ধান স্তুপেতেকে পঁচে নষ্ট হচ্ছে।

কৃষকেরা জানান, ঢলের পানি সঙ্গে সংগ্রাম করে কিছু ধান কেটে এনেছেন এখন সেই ধানও রোদের অভাবে শুকাতে পারছেন না। চারপাশে পানি থাকায় গরু ছাগল নিয়েও বিপাকে পড়েছেন।

বিজ্ঞাপন

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, সুনামগঞ্জ ও মেঘালয়ে ভারি বর্ষণের কারণে বন্যা সতর্কতা জারি করা হয়েছে। ইতিমধ্যে সুনামগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন