বিজ্ঞাপন

অন্ধ্রপ্রদেশে মন্ত্রীর বাড়িতে আগুন, ২০ পুলিশ আহত

May 24, 2022 | 9:54 pm

আন্তর্জাতিক ডেস্ক

জেলার নাম বদলের প্রতিবাদে অন্ধ্রপ্রদেশের পরিবহনমন্ত্রী পিনিপি বিশ্বরুপুর বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ মে) সন্ধ্যায় ওই আগুনের ঘটনায় মন্ত্রী এবং তার পরিবারকে নিরাপদে সরিয়ে নিতে গিয়ে গুরুতর আহত হয়েছেন রাজ্য পুলিশের ২০ কর্মী।

এদিকে, অন্ধ্রপ্রদেশের কোনাসীমা জেলার নাম বদল নিয়ে মঙ্গলবার সকাল থেকেই বিক্ষোভ দেখাতে শুরু করেছিলেন স্থানীয়রা। বিক্ষোভ থেকে হঠাৎ পরিবহনমন্ত্রীর বাড়িতে আগুন লাগানো হয়।

এদিকে, জগনমোহন রেড্ডির মন্ত্রিসভার সদস্য পিনিপি বিশ্বরুপুর বয়স ৬০। পিনিপি রাজশেখর রেড্ডির সময় থেকেই অন্ধ্রপ্রদেশের বিভিন্ন দফতরের মন্ত্রিত্ব সামলেছেন।

বিজ্ঞাপন

এর আগে, ৪ এপ্রিল অন্ধ্রের একটি নতুন জেলার নাম ঘোষণা করা হয়। পূর্ব গোদাবরী জেলা ভেঙে তৈরি হয় কোনাসীমা জেলা। এই কোনাসীমার নাম বদল নিয়েই বিতর্কের সূত্রপাত। প্রশাসনের তরফে কোনাসীমার নাম বিআর আম্বেদকর কোনাসীমা বলে ঘোষণা করা হলে তার বিরোধিতা শুরু করেন স্থানীয়রা। গত সপ্তাহেই এ ব্যাপারে প্রাথমিক নির্দেশনা জারি করা হয়েছিল। একইসঙ্গে, নামবদল নিয়ে কোনো রকম আপত্তি থাকলে তাও জানাতে বলা হয়েছিল। কিন্তু, নামবদল নিয়ে আপত্তি তুলে সরাসরি রাস্তায় নামেন কোনাসীমার অধিবাসীরা।

একটি সূত্রের বরাতে কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, মঙ্গলবার অমলাপুরমে শাসক দলের অপর এক বিধায়ক পোন্নাডা সতীশের বাড়িতেও আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন