বিজ্ঞাপন

ডিএনসিসিতে ১ মাসে ২ লাখ পোস্টার-ব্যানার-ফেস্টুন-সাইনবোর্ড উচ্ছেদ

May 25, 2022 | 8:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের অধীন ১০টি এলাকা থেকে এক মাসে দেড় লাখের বেশি পোস্টার, ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড উচ্ছেদ করা হয়েছে। এর মধ্যে ব্যানার ৪৩ হাজার ৬৯৩টি, ফেস্টুন ৩৩ হাজার ৩টি, পোস্টার ১ লাখ ১২ হাজার ৭১৫টি এবং তোরণ ছিল ১২টি।

বিজ্ঞাপন

গত ২৬ এপ্রিল থেকে শুরু হওয়া এই অপসারণ ও উচ্ছেদ কার্যক্রম চলে বুধবার (২৫ মে) পর্যন্ত। এদিন গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই হিসাব দেওয়া হয়েছে।

ডিএনসিসি জানিয়েছে, ব্যানার-পোস্টারবিহীন পরিচ্ছন্ন নগরী গড়তে উত্তর সিটি করপোরেশন এলাকায় এই অপসারণ কার্যক্রম চলমান থাকবে। মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার সব বাজার, সড়ক, ফুটপাত, ভূমি ও দেয়াল থেকে অনুমোদনবিহীন সব বিলবোর্ড, শপ সাইন, প্রজেক্ট সাইন, সাইনবোর্ড, ব্যানার ও ফেস্টুন অপসারণের কার্যক্রম চলছে।

এছাড়াও কোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠান গাছের গায়ে কোনো ধরনের পোস্টার, ব্যানার, ফেস্টুন ও সাইনবোর্ড লাগালে তার বিরুদ্ধে ডিএনসিসি কঠোর ব্যবস্থা নেবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

ডিএনসিসি বলছে, শহরের পরিবেশ রক্ষায় ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ১০টি অঞ্চলের কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের তত্ত্বাবধানে অপসারণ কার্যক্রম চালাচ্ছে। ভবিষ্যতে এই শহরকে এভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সিটি করপোরেশন জনগণের সহায়তা চায়।

সারাবাংলা/আরএফ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন