বিজ্ঞাপন

শাহজালালে ৩৫ লাখ বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

June 6, 2022 | 4:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ দেশের বিভিন্ন মুদ্রাসহ মো. ইয়াছিন মিয়া নামের এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। বাংলাদেশি মুদ্রায় এগুলোর মোট মান ৩৪ লাখ ৯৮ হাজার টাকা।

বিজ্ঞাপন

সোমবার (৬ জুন) দুপুরে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপ-পরিচালক আহমেদুর রেজা চৌধুরী।

তিনি জানান, যাত্রী ইয়াছিন মিয়ার কাছ থেকে জব্দ করা বৈদেশিক মুদ্রার মধ্যে ১ হাজার ৬৫০ পাউন্ড, ২ হাজার বাহরাইনের দিনার, ৪০০ মার্কিন ডলার, ৬ হাজার ৩০০ ওমানের রিয়াল, ৪০ হাজার সৌদি রিয়াল, ১০০ কুয়েতি দিনার, ৩ হাজার ৩৭৫ আরব আমিরাতের দিরহাম ও ৫৯ হাজার ৬৪০ টাকা রয়েছে।

আহমেদুর রেজা আরও জানান, ইয়াছিন মিয়া ঢাকা থেকে শারজাহগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ফ্লাইট নং বিজি ৩৫১) যাত্রী ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত যাত্রী বৈদেশিক মুদ্রা পাচারের বিষয়টি স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদে মো. ইয়াছিন মিয়া প্রতি মাসে ৪ থেকে ৫ বার দুবাই-বাংলাদেশ যাতায়াত করার কথা জানান। যাত্রীর সঙ্গে ইউনাইটেড আরব আমিরাতের রেসিডেন্ট আইডেন্টিটি কার্ড পাওয়া যায়।

বিজ্ঞাপন

মুদ্রা জব্দ করার বিষয়ে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে। রোববার রাত ৯টার দিকে সন্দেহভাজন যাত্রী ইমিগ্রেশন সম্পন্ন করে বিমানে ওঠার প্রস্তুতি নিলে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা ইয়াছিন মিয়াকে বিভিন্ন বৈদেশিক মুদ্রাসহ আটক করে।

সারাবাংলা/এসজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন