বিজ্ঞাপন

বাগেরহাটে দু’টি ট্রলার জব্দ, মালিকের ৭ দিনের কারাদণ্ড

June 12, 2022 | 5:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: গভীর সমুদ্র থেকে মাছ আহরণ ও বিক্রয় বন্ধে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। রোববার (১২ মে) ভোর ৫টা থেকে পৃথক দু’টি ভ্রাম্যমাণ আদালত ৬৫ দিনের মাছ ধরার নিষেধাজ্ঞা উপলক্ষে অভিযান পরিচালনা করেছে।

বিজ্ঞাপন

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাব্বেরুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা এস এম রাসেল, নির্বাহী ম্যাজিস্ট্রেট রুকাইয়া বিনতে কাশেম ও সিনিয়র মৎস্য কর্মকর্তা ফেরদৌস আনসারীর নেতৃত্বে বাগেরহাট শহরের কেবি বাজার ও বাজারসংলগ্ন ভৈরব নদীতে অভিযান চালানো হয়।

এসময় এমভি বশির ও এমভি রাসেল নামের দু’টি ট্রলার জব্দ, ট্রলার দু’টির মালিক বরগুনা জেলার পাথরঘাটার কামরুল হাসান মিরাজ ও বাগেরহাট সদরের সুন্দরঘোনা এলাকার আলামিনকে আটক করে ৭ দিনের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এসময় ট্রলারে থাকা মাছ ৬০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া কেবি বাজারের মো. ইসরাফিল সরদার, আ. মান্নান, মিরাজ হোসেন, আব্দুস সালাম ও হাফিজুল সরদারসহ ৫ জন আড়ৎদারকে দুই হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাশাপাশি একটি ট্রলারে আন্তর্জাতিকভাবে আহরণ নিষিদ্ধ হাঙর মাছের বেশ কিছু পোনা মাছ দেখা যাওয়ায়। এ কারণে ভ্রাম্যমাণ আদালত নির্দেশ দেন নিষেধাজ্ঞা চলাকালীন সময় আগামী ২৩ জুলাই পর্যন্ত কেবি ঘাটে কোনো সামুদ্রিক যান নোঙ্গর করতে বা ভিড়তে পারবে না। এ আদেশ অমান্য হলে কেবি বাজারের আড়ৎদারদের আইনের আওতায় আনা হবে বলেও সর্তক করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন