বিজ্ঞাপন

শিক্ষক হত্যা: মঙ্গলবার সারাদেশে বিক্ষোভের ডাক বাকবিশিসের

June 27, 2022 | 7:51 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: সাভারে কলেজ শিক্ষক খুনসহ ক্রমাগত শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস)। মঙ্গলবার (২৮ জুন) দেশের সব জেলা, উপজেলায় শাখাগুলোকে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞাপন

সোমবার বাকবিশিসের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে দেশের বিভিন্নস্থানে শিক্ষক লাঞ্ছনায় উদ্বেগ প্রকাশ করে বলা হয়েছে, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাভারের হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক উৎপল সরকারকে খুন করা হয়েছে। কথিত ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলে নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় পুলিশের উপস্থিতিতে জুতার মালা পড়ানো হয়েছে। এভাবে সারাদেশে ক্রমাগত শিক্ষক লাঞ্ছনার ঘটনা ঘটছে। এসব কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, বরং শিক্ষক ও শিক্ষাব্যবস্থার ওপর সুস্পষ্ট আঘাত।

আরও পড়ুন- শিক্ষকের গলায় জুতার মালা: বাকবিশিসের প্রতিবাদ

বিচারহীনতার সংস্কৃতি ও আইনশৃঙ্খলা বাহিনীর উদাসীনতার কারণে একের পর এক শিক্ষক নিপীড়নের ঘটনা ঘটছে। শিক্ষকদের ওপর এমন বর্বরোচিত, নজিরবিহীন, পাশবিক ঘটনা দেশকে ক্রমাগত অন্ধকারের দিকে নিয়ে যাবে বলে বাকবিশিস মনে করে।

বিজ্ঞাপন

মঙ্গলবার দেশব্যাপী প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালনের মধ্য দিয়ে শিক্ষক হত্যা ও ক্রমাগত লাঞ্ছনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলে ধরার আহ্বান জানিয়েছে বাকবিশিস।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন