বিজ্ঞাপন

নিবন্ধনধারী ৪৮৩ জনকে নিয়োগে সুপারিশের নির্দেশ

June 29, 2022 | 1:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চতুর্দশতম (১৪তম) নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ৪৮৩ জনকে শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ করতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এনটিআরসিএ’র চেয়ারম্যান, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের আদালতের রায় দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুন) পৃথক তিনটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি কাশেফা হোসেন ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মনিরুজ্জামান আসাদ ও ফারুক হোসেন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর-উস-সাদিক।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী ফারুক হোসেন বলেন, ‘১৪তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ৪৮৩ জনকে শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ করতে এনটিআরসিএর প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পৃথক তিনটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে জারি করা রুল যথাযথ ঘোষণা করে আদালত এই রায় দিয়েছেন। একই রুলে দ্রুততম সময়ের মধ্যে আদালতের রায় বাস্তবায়নের নির্দেশ দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

এর আগে, গত বছর জাকির হোসেনসহ ৪৮৩ নিবন্ধনধারী হাইকোর্টে রিট করেন।

উল্লেখ্য, গত ১ জুন ১৩তম নিবন্ধনধারী ২১৭৬ জনকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের জন্য সুপারিশ করতে এনটিআরসিএর নির্দেশ দেন হাইকোর্ট। এ বিষয়ে করা পৃথক নয়টি রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি কাশেফা হোসেন ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন