বিজ্ঞাপন

ঢাকা দক্ষিণের দুটি ওয়ার্ডে বুধবারেও কোরবানির বর্জ্য

July 13, 2022 | 7:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বিভিন্ন স্থানে ইদুল আজহার তিনদিন পরেও কোরবানির বর্জ্য পড়ে থাকতে দেখা যায়। বুধবার (১৩ জুলাই) দুপুরে টিকাটুলির অভয় দাস লেন, মানিকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ও পূর্ব মানিক এলাকার খালে কোরবানির বর্জ্য পড়ে থাকতে দেখা গেছে। এগুলো দক্ষিণ সিটি করপোরেশনে ৭ ও ৩৯ নং ওয়ার্ডে অবস্থিত।

বিজ্ঞাপন
পূর্ব মানিকনগর খাল এলাকায় পড়েছিল কোরবানির বর্জ্য

পূর্ব মানিকনগর খাল এলাকায় পড়েছিল কোরবানির বর্জ্য

এর মধ্যে টিকাটুলির অভয় দাস লেন ৩৯ নং ওয়ার্ডের অন্তর্গত এলাকা। এই এলাকার ওয়ার্ড কমিশনার রোকন উদ্দীন আহমেদ সারাবাংলাকে জানান, তিনি নিজে তদারকি করে গতকাল পর্যন্ত কোরবানির বর্জ্য পরিষ্কার করিয়েছেন। তার এলাকায় শতভাগ বর্জ্য পরিচ্ছন্ন হয়েছিল। আজ অভয় দাস লেনে যে বর্জ্য পড়ে থাকতে দেখা গেছে সেটি আজকের। রাত দশটার মধ্যে এগুলো সরিয়ে ফেলা হবে।

মানিকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে কোরবানির বর্জ্য

মানিকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে কোরবানির বর্জ্য

অন্যদিকে মানিকনগর এলাকা ৭ নং ওয়ার্ডে পড়েছে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. শামসুল হুদা বলেন তার এলাকার বর্জ্য পরিবহনের কয়েকটি গাড়ি নষ্ট হওয়ায় এসব ময়লা সরানো যায়নি। তবে রাতের মধ্যেই সরিয়ে ফেলা হবে। কতটি গাড়ি নষ্ট হয়েছে সে বিষয়ে অবশ্য কোনো তথ্য দিতে পারেননি তিনি।

এদিকে তিন দিনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) প্রায় ২১ হাজার মেট্রিক টন কোরবানির পশুর হাটের বর্জ্য ও কোরবানির পশুর বর্জ্য মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে অপসারণ করেছে।

বিজ্ঞাপন
টিকাটুলীর অভয় দাশ লেনে কোরবানির বর্জ্য পড়ে থাকতে দেখা যায়

টিকাটুলীর অভয় দাস লেনে কোরবানির বর্জ্য পড়ে থাকতে দেখা যায়

শনিবার (৯ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার (১২ জুলাই) সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪ হাজার ৮৮০টি ট্রিপের মাধ্যমে মোট ২০ হাজার ৬২৬.৩৪ মেট্রিক টন কোরবানির পশু ও পশুর হাটের বর্জ্য মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে স্থানান্তরপূর্বক অপসারণ করেছে ডিএসসিসি।

সারাবাংলা/আরএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন