বিজ্ঞাপন

‘ভেবেছিলাম রান তাড়া করে আমরা জিতব’

July 30, 2022 | 10:35 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশের বোলিং আক্রমণকে তুলধুনু করে ২০৫ রানের রেকর্ড সংগ্রহ গড়েছিল জিম্বাবুয়ে। হারের স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ স্কোর সেটি। বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়েরও সর্বোচ্চ। তবু নুরুল হাসান সোহান নাকি মনে করেছিলেন, রেকর্ড সংগ্রহ তাড়া করেই ম্যাচটা জিততে যাচ্ছে বাংলাদেশ। অধিনায়কের মনের আশা অবশ্য শেষমেষ পূরণ হয়নি।

বিজ্ঞাপন

শনিবার (৩০ জুলাই) হারারের স্পোর্টস ক্লাব মাঠে প্রথম টি-টোয়েন্টিতে শেষ পর্যন্ত ১৭ রানে হেরেছে বাংলাদেশ। সিনিয়রদের অনুপস্থিতিতে ‘নতুন বাংলাদেশকে’ আজ বোলিংটাই বেশি ভুগিয়েছে। চার স্পেশালিস্ট বোলার মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদই লাইন, লেংথ ঠিক রেখে বোলিং করতে পারেননি। সবচেয়ে বাজে বোলিং করেছেন মোস্তাফিজ। টানা লেগ সাইটে বোলিং করে একের পর এক বাউন্ডারি হজম করেছেন। তবুও অফের লাইন খুঁজে পাননি তারকা পেসার।

বাংলাদেশের আলগা বোলিংয়ের সুযোগ নিয়ে শেষ ৬ ওভারে ৯১ রান তোলে জিম্বাবুয়ে। পিচ ব্যাটিং সহায়ক ছিল বলে তবুও জয়ের স্বপ্নটা দেখছিলেন বাংলাদেশ অধিনায়ক নুরুল হাসান সোহান। ২৬ বলে অপরাজিত ৪২ রান করে দলকে টানছিলেনও ভালোভাবে। কিন্তু শেষ দুই ওভারে গতিটা আর ধরে রাখতে পারেননি সোহান।

শেষ ২ ওভারে ৩২ রান দরকার ছিল বাংলাদেশের। আগের ওভারগুলোতে ভয়ঙ্কর রূপ ধারণ করা সোহান তখনই কিনা খোলসবন্দি হয়ে পড়লেন! শেষ পর্যন্ত ১৮৮  রানে থেমেছে বাংলাদেশ। এছাড়া লিটন দাস ২৯ বলে ৩২, নাজমুল হোসেন শান্ত ২৫ বলে ৩৭, এনামুল হক বিজয় ২৭ বলে ২৬ রান করেন।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে ১০-১৫ রান বেশি খরচ করার আক্ষেপ ফুটে উঠল সোহানের কণ্ঠে। বলেছেন, ‘আগামী ম্যাচগুলোতে কিছু ওভারে আমাদের উন্নতি করতে হবে। ১০-১৫ রান কম হলে আমাদের জন্য ইতিবাচক একটি ম্যাচ হতো।’

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আমরা ভেবেছিলাম যে আমরা এই রান তাড়া করে জিততে পারব। পিচ খুব ভালো ছিল। আশা করছি, শক্তিশালীভাবে ঘুরে দাঁড়াতে পারব।’

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে গড়াবে আগামীকাল রোববার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন