বিজ্ঞাপন

টেকনাফে অপহৃত ৪ জনকে উদ্ধার, গ্রেফতার ১

August 2, 2022 | 8:36 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: জেলার টেকনাফ উপজেলা থেকে অপহরণ হওয়া চারজনকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রোহিঙ্গাদের ১০-১৫ জনের একটি চক্র তাদের অপহরণ করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১৫ উপ-অধিনায়ক মেজর আরেফিন সিদ্দীকি এ তথ্য জানিয়েছেন। এর আগে, গতকাল সোমবার (১ আগস্ট) মধ্যরাতে বিশেষ অভিযান চালিয়ে বাহারছড়ার মারিশবনিয়ার একটি পাহাড় থেকে তাদের উদ্ধার করে র‍্যাব ও পুলিশের যৌথ টিম।

এ বিষয়ে মেজর আরেফিন সিদ্দীকি বলেন, গতকাল সোমবার রাতে ওই পাহাড়ে অপহৃতদের অবস্থানের খবরে র‍্যাব ও পুলিশের একটি দল বাহারছড়ার নোয়াখালীয়াপাড়া পাহাড়ে ৮ ঘণ্টা অভিযান চালিয়ে চারজনকে উদ্ধার করা হয়। এ সময় ফরিদ আলম নামে অপহরণকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতার ফরিদকে টেকনাফ থানায় হস্তান্তর করা হবে। ভুক্তভোগী চারজনকে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

এর আগে, ২৯ জুলাই নোয়াখালীপাড়ার মোহাম্মদ মুবিনুল ও মোহাম্মদ নূর নামে দুইজনকে অপহরণের পর ‘রোহিঙ্গা সন্ত্রাসীরা’ মুক্তিপণ দাবি করে স্বজনদের কাছে। ওই ঘটনায় ৩০ জুলাই একটি মামলা দায়ের করা হয় টেকনাফ থানায়। ওদিন সন্ধ্যায় আমিনুর রহমান ও অজ্ঞাত আরও একজনকে তুলে নিয়ে যায় সন্ত্রাসীরা। সবশেষ ৩১ জুলাই সকালে ওই এলাকায় মো. ইলিয়াছ ও সৈয়দ আহমদ নামে আরও দুইজন স্থানীয়কে অস্ত্রের মুখে অপহরণ করা হয়।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন