বিজ্ঞাপন

দলবেঁধে ধর্ষণ: দুই ছাত্রলীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

August 6, 2022 | 12:18 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: এক কলেজছাত্রীকে (২১) সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে দুই ছাত্রলীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ জানিয়েছে, ‘সংঘবদ্ধ’ ধর্ষণের ঘটনায় আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

এদিকে, অভিযুক্ত দুই ছাত্রলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে উপজেলা ছাত্রলীগ।

মামলার আসামিরা হলেন- বিপ্লব বড়ুয়া ২৬), যিশু চৌধুরী (২৭), মো. রাসেল (২৯), মো. আরিফ (২৬) ও অমল বড়–য়া (৪৫)। এরমধ্যে যিশু বড়ুয়া উপজেলার ৩৫ নম্বর বঙ্গলতলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এবং বিপ্লব বড়ুয়া একই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার দায়ে উপজেলা ছাত্রলীগ তাদের দু’জনকে অব্যাহতি দিয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ ও মামলার এজাহারে সূত্রে জানা গেছে, গত ১৫ জুলাই রাত আনুমানিক ৯টার দিকে ১ নম্বর আসামি বিপ্লব বড়ুয়া পূর্বপরিচয়ের সূত্র ধরে ধর্ষণের শিকার কলেজছাত্রীকে জরুরি আলাপ বলে বাড়ির বাইরে ডেকে নিয়ে যায়। ওইদিন রাতে ভুক্তভোগী কিশোরী ঘরে না ফিরলে তাকে খোঁজাখুজি শুরু করেন পরিবারের সদস্যরা। পরে ১৬ জুলাই ভোররাতে কলেজছাত্রী বাড়ি ফিরে এসে জানায়, আসামি বিপ্লব বড়ুয়া ডেকে নেওয়ার পর অন্য আসামিসহ তাকে ধর্ষণ করে।

শুক্রবার (৫ আগস্ট) রাতে ভুক্তভোগী কলেজছাত্রীর বাবা বাদী হয়ে বাঘাইছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। বাঘাইছড়ির থানার মামলা নং০১, তারিখ- ৫ আগস্ট ২০২২ইং।

বিজ্ঞাপন

মামলার সত্যতা নিশ্চিত করে বাঘাইছড়ির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন খাঁন জানান, ভুক্তভোগী কলেজছাত্রীর বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সানি দে ও যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলামের (সবুজ) সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় ছাত্রলীগের গঠণতন্ত্রের ১৭ এর (খ) ধারা মোতাবেক যীশু চৌধুরী (সভাপতি) ও বিপ্লব বড়ুয়াকে (সাধারণ সম্পাদক) ৩৫ নম্বর বঙ্গলতলী ইউনিয়ন ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞাপন

এতে আরও জানানো হয়, কিশোর ধরকে ভারপ্রাপ্ত সভাপতি ও মো. জনি খাঁনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন