বিজ্ঞাপন

তেলের মূল্যবৃদ্ধি: প্রতিবাদকারীদের ওপর পুলিশের লাঠিচার্জ

August 7, 2022 | 9:36 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শাহবাগে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর আয়োজিত বিক্ষোভ সমাবেশে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে নারীসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৭ আগস্ট) বিকেলে শাহবাগ মোড়ের ডিজিটাল স্ক্রিন চত্বরের দক্ষিণ দিকে সমাবেশ করার সময় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীরা জানান, রমনা জোনের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) হারুনুর রশিদের নেতৃত্বে পুলিশ তাদের ওপর হামলা করেছে। এতে তাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফ বলেন, ‘আমরা পূর্বনির্ধারিত কর্মসূচি হিসেবে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও এ খাতে লুটপাটকারীদের বিচারের দাবিতে শাহবাগে বিক্ষোভ সমাবেশ করি। ওই সময় পুলিশ জাদুঘরের সামনে অবস্থা নেওয়া বিক্ষুব্ধ ছাত্র-জনতার অবস্থান কর্মসূচিতে লাঠিচার্জ করে। তাদের সরিয়ে আমাদের কর্মসূচিতে হামলা করে পুলিশ। এতে বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের দফতর সম্পাদক আব্দুল মমিন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি দীপা মল্লিক, বিপ্লবী ছাত্র মৈত্রীর সহ-সাধারণ সম্পাদক জাবির আহমেদ জুবেলসহ অন্তত ৮ থেকে ১০ জন আহত হয়েছেন। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।’

বিজ্ঞাপন

এর প্রতিবাদে সোমবার দুপুর ১২টায় মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হবে বলেও জানান তিনি।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, ‘শাহবাগে অনুমতি না নিয়েই বাম ছাত্র সংগঠনের কয়েকজন নেতাকর্মী সড়ক বন্ধ করে বিক্ষোভ সমাবেশ করছিল। পুলিশ তাদের মৃদু লাঠিচার্জ করে সরিয়ে দিয়েছে।’

এদিকে পুলিশের লাঠিচার্জের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, এডিসি হারুন নিজে হেলমেট পড়ে হাতে লাঠি নিয়ে বিক্ষোভে অংশ নেওয়া কর্মীদের ওপর লাঠিচার্জ করছেন। এসময় একটি মেয়ে তাদের রক্ষা করতে এলে তাকেও লাঠিপেটা করা হয়।

বিজ্ঞাপন

লাঠিচার্জ করার সময় অন্য পুলিশ সদস্যদের কিল ঘুষি দিতে দেখা গেছে ছড়িয়ে পড়া ভিডিওতে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন